প্রবীণ নাগরিকদের জন্য খুশির খবর! এই সরকারি প্রকল্পে মাত্র একবার বিনিয়োগ করলেই সারাজীবন পাবেন 4 হাজারের বেশি পেনশন! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:যেকোনো মানুষের জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ অংশ নিজের এবং পরিবারের সমস্ত সুবিধা সুরক্ষিত করে দেওয়া।চাকরি জীবনে হোক বা অবসর জীবনের প্রতি মাসে আপনার সঞ্চয় এর অর্থের এক অংশ আপনার ভবিষ্যৎকে সুরক্ষিত করে তোলে।এই ভবিষ্যতকে দৃঢ়ভাবে সুরক্ষিত করার জন্য আপনারা কিছু বিশেষ পেনশন প্ল্যান গ্রহণ করতে পারেন। এর জন্য সব থেকে সুরক্ষিত জায়গা হচ্ছে এলআইসি।

এর বিভিন্ন প্ল্যানের মাধ্যমে খুব সহজেই যেকোনো মানুষের মোটা রোজগারের পথ তৈরি হয়ে যেতে পারে। তবে এর জন্য বিশেষ কিছু পদ্ধতি রয়েছে। সবথেকে আশ্চর্যের ব্যাপার কি জানেন!মাত্র একবার প্রিমিয়াম ভরলেই সারা জীবন ধরে টাকা পাওয়ার সুযোগ লাভ করা যেতে পারে।এই নতুন প্রকল্প টির নাম ভারতীয় জীবন বীমা নিগমের সরল পেনশন যোজনা। এই প্রকল্প তে বিশেষ পদ্ধতিতে 100 শতাংশ রিটার্ন পাওয়া সম্ভব।

যতদিন পর্যন্ত পলিসি গ্রাহক বেঁচে থাকবেন ততদিন পর্যন্ত তিনি পেনশন পেতে থাকবেন। এরপরে নমিনি বেস প্রিমিয়াম হয়ে যাবে। জানিয়ে রাখি এই প্রকল্পের মাধ্যমে স্বামী স্ত্রী একসঙ্গে লাভবান হতে পারেন।যদি স্বামী বা স্ত্রী পলিসি গ্রহণের পর লম্বা সময় পর্যন্ত বেঁচে থাকেন তবে নির্দিষ্ট সময়ের পর পেনশন পাবেন।

এই পেনশন প্রকল্পের সুবিধা আপনি 40 বছর বয়স থেকে নিতে পারেন এবং সিঙ্গেল একাউন্ট ও জয়েন্ট একাউন্টের মাধ্যমে কিন্তু আপনি সুবিধা গ্রহণ করতে পারেন ।শর্তসাপেক্ষে হিসেবে বলা হচ্ছে যে যদি আপনি একবার 10 লাখ টাকা বিনিয়োগ করেন তাহলে প্রতি মাসে চার হাজার টাকা করে পেনশন পাবেন ।

যদি কোন কারণে আপনার মৃত্যু ঘটে তাহলে সে ক্ষেত্রে এই টাকা অর্থাৎ এই সুবিধা নমিনির উপর স্থানান্তরিত হয়ে যাবে । যদি কোন কারণে স্বামী এবং স্ত্রী দুজনের মৃত্যু ঘটে তা হলেও টাকা নমিনির কাছে স্থানান্তরিত হয়ে যাবে ।ইতিমধ্যে অনেকেই এই সুযোগ সুবিধা গ্রহণ করছে চাইলে আপনিও নিতে পারেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button