খুশির খবর নিত্যযাত্রীদের জন্য! 7 টা নয়, রাত 10 টা পর্যন্তই চলবে লোকাল ট্রেন! নতুন নির্দেশিকা রাজ্যের! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বহুদিন পর রাজ্যের বুকে চলতে শুরু করেছিল লোকাল ট্রেন । কিন্তু সংক্রমণ আরও বেড়ে যাওয়ার কারণে লোকাল ট্রেন কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে রাজ্য সরকার ।অন্তত 50 শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন গু-লি চালাতে হবে এমনটাই নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার ।পাশাপাশি পড়তে হব মাস্ক ।

সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে । যদিও বাস্তবে এর কোন চিত্র এখনো পর্যন্ত ধরা পড়েনি ।কিন্তু সব থেকে বড় বিষয় ছিল যেটি সেটি হল শেষ ট্রেন সন্ধ্যা সাতটায় ।রাজ্যের বুকে এক এই ট্রেন সংখ্যা অত্যন্ত কম ।তার পাশাপাশি প্রতিনিয়ত বাড়ছে নিত্য যাত্রী সংখ্যা ।

এই মত অবস্থায় দাঁড়িয়ে যদি রাজ্য সরকার ট্রেনের সংখ্যা কমিয়ে দেয় উপরন্ত 50% যাত্রী নিয়ে যাতায়াত করার পরামর্শ দেয় তাহলে কিন্তু ভিড় বাড়বে কমবে না কখনই ।এমনটা কিন্তু সত্যতা রয়েছে অনেকখানি ।যার ফলে সংক্রমণ আরো তীব্র আকার ধারণ করতে পারে ।

অপরদিকে সন্ধ্যে সাতটা পর্যন্ত শেষ ট্রেন চলার পরামর্শ দেওয়ার রীতিমতো ক্ষুব্ধ হয়ে উঠেছে বিভিন্ন অফিস কর্মচারীরা তার পাশাপাশি একাধিক নিত্যযাত্রীরা ।তাই এবারে জনগণের দাবিতে নড়েচড়ে বসল রাজ্য সরকারএই শেষ ট্রেন সন্ধ্যে সাতটা হবার ফলে অনেকেই ক্ষুব্দ হয়েছিলেন ।

কারণ অনেকের অফিস ছুটি হয়ে স্টেশন আস্তে আস্তে অনেকটা সময় পেরিয়ে যায় ।তাই জনসাধারণের দাবিতে পিছু হটল রাজ্য সরকার ।শেষ ট্রেন 7 টার পরিবর্তে সাড়ে দশটায় করা হলো এবং এই সিদ্ধান্তের ফলে রীতিমতো খুশি হয়েছে সাধারণ নিত্যযাত্রী রা । তার পাশাপাশি ট্রেন সংখ্যা যদি বাড়িয়ে দেওয়া যায় তাহলে হয়তো সংক্রমণ এবং দুটোই কমানো যাবে এমনটা মনে করছে অনেকেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button