শহরে রেকর্ড কমলো সোনার দাম! কত হল 10 গ্রাম সোনা? রইল আজকের বাজার মূল্য সহ বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন:- সোনা হচ্ছে এমন একটি মূল্যবান ধাতু যার ব্যবহার বছরে প্রায় প্রতিটা সময় হয়ে থাকে । কখনো কোনো উৎসবে কখনো কোনো আবার ঘরোয়া কোনো অনুষ্ঠানে মোটামুটি সোনার ব্যবহার প্রতিটা সময় জুড়েই থাকে আমাদের সাথে ।বিশেষ করে মেয়েদের বাড়ির মহিলাদের সোনার প্রতি একটা বিশেষ আকর্ষণ বা দুর্বলতা থেকে থাকে ।

কিন্তু বিগত দিনগুলিতে যে হারে বেড়েছে সোনার দাম তাতে রীতিমতো চিন্তায় পড়ে গিয়েছিল মধ্যবিত্ত পরিবারে মানুষরা । তবে উৎসবের আমেজে কিছুটা হলেও কমবে দেখা গেল সোনার দাম ।জেনে নিন এক নজরে এই মুহূর্তে কলকাতাতে 22 ক্যারেট 24 ক্যারেট এবং রুপোর দাম কত হয়েছে ।

সোনার দাম কিছুটা কমলেও রুপোর দাম বেশ কিছুটা বেড়েছে ।কলকাতায় এক কেজি রুপোর দাম 61 হাজার 550 টাকা হয়েছে।সোনা প্রত্যেক মহিলারই ভীষণ প্রিয় ।তাই বর্তমানে মূল্য হ্রাসের কারণে অনেকেই সোনা কিনেছেন বলে মনে করা হচ্ছে ।পাশাপাশি বর্তমানে কলকাতায় 22 ক্যারেট সোনার হিসেবে এক গ্রাম সোনার দাম 4625 টাকা এবং 10 গ্রাম সোনার দাম 40 হাজার 250 টাকা।

তবে এই দামের ও বেশি কিছু ওঠানামা হচ্ছে।বর্তমানে কলকাতায় 24 সোনার হিসেবে 1 গ্রাম সোনার দাম 4885 টাকা অর্থাৎ 10 গ্রাম সোনার দাম 48 হাজার 850 টাকা। তবে এই দামের বেশকিছু ওঠানামা করছে কয়েকদিন ধরে। অতএব দাম দেখে আপনারা বুঝতে পারছেন যে কিছুটা হলেও সোনার দাম কমেছে যার ফলে খুশির আমেজে সাধারণ মধ্যবিত্ত এবং সোনা প্রেমীদের মনে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button