দ্রুত সেরে নিন জরুরী কাজ! পরপর দু’দিন হতে পারে ভারত বনধ! জেনে নিন তারিখ সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:আবারো পরপর দু’দিন ব্যাহত হতে চলেছে ব্যাঙ্কিং পরিষেবা। প্রসঙ্গত আজ সোমবার এবং আগামীকাল মঙ্গলবার কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলোর যৌথ ফোরামের উদ্যোগে ভারত বনধের ডাক দেওয়া হয়েছে।

জানা যাচ্ছে ব্যাংক কর্মচারীদের ও এই বনধে অংশগ্রহণের কথা বলা হয়েছে। এবং সেই মতো ব্যাংক সংগঠনগুলিরও তাতে যোগ দেওয়ার পরিকল্পনা রয়েছে। তাই এই দুদিন ব্যাঙ্কিং পরিষেবা ব্যাহত হতে পারে বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত অল ইন্ডিয়া ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন বেকারত্ব এবং অন্যান্য কিছু সরকারি নীতির প্রতিবাদে এই বনধের ডাক দিয়েছে। তাই দেশব্যাপী এই ধর্মঘটের অনেক সংগঠনেরই যোগ দেওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করে ট্রেড ইউনিয়ন এর তরফ থেকে জানানো হয়েছে যে,”এই ধ্বংসাত্মক এবং বিপর্যয়কর কর্পোরেট চালিত শাসন ব্যবস্থার বিরুদ্ধে শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাই কেন্দ্রীয় সমস্ত ট্রেড ইউনিয়নকে এতে মুখ্য ভূমিকা গ্রহণ করতে হবে”।

তবে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে জানানো হয়েছে এদিন সরকারি সমস্ত অফিস স্বাভাবিকভাবেই খোলা থাকবে। এবং অন্যান্য দিনের মতোই এদিন সরকারি কর্মচারীদের অফিসে সময়মতো রিপোর্ট করতে হবে। ব্যাংকিং পরিষেবার ওপর কতটা প্রভাব পড়বে এই ধর্মঘটের তা আজ বোঝা যাবে।

যদি এ সময় আপনার কোন আর্থিক লেনদেন সংক্রান্ত কোনো কাজ থেকে থাকে সেক্ষেত্রে তা মঙ্গলবার এর পরেই হয়তো আপনাকে করতে হবে। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির উপর নজর রাখতে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button