খুব সহজেই বাড়িতে বসে দূর করুন দাঁতের হলদে ভাব! রইল দারুণ কার্যকর পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :-আপনি সুন্দর একটা পোশাক পরলেন আপনি দেখতে অত্যন্ত সুন্দর ।কিন্তু যদি আপনার দাঁত থেকে যায় হলুদ তাহলে পুরো ব্যাপারটা এলোমেলো হয়ে যায় । এরকম ঘটনা আমাদের আশেপাশে অনেক জায়গাতেই ঘটতে দেখা গেছে ।তাই দেহের প্রতিটি অঙ্গ প্রত্যঙ্গকে একদম নিখুঁত ভাবে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা প্রয়োজন পড়ে । বিশেষ করে আপনি যখন বাইরে কারো সাথে মেলামেশা করেন ।

তখন যদি আপনার হলুদ দাঁত প্রকাশ্যে চলে আসে তাহলে তো সেটা ভীষণ লজ্জাজনক ।তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো যে কিভাবে সহজ পদ্ধতিতে আপনি আপনার হলুদ দাঁত সাদা ঝকঝকে করতে পারবেন।স্কেলিং করলে দাঁতের হলুদ ভাব চলে যায় ঠিকই। তবে একের বেশিবার স্কেলিং করা ঠিক নয়।

লেবুর খোসা আপনারা হয়তো ফেলে দেন কিন্তু সেই লেবুর খোসা দিয়ে যদি দাঁত ঘষে নেন তাহলে কিন্তু দাঁতের হলুদ ভাব অনেকটা দূর হয়ে যায়।পানিতে আয়রন থাকার কারণেও দাঁতে লালচে হলুদ ছোপ পড়ে। সেক্ষেত্রে একাধিকবার ব্রাশ করা আর পাতি লেবুর খোসা ঘষলেও যাবতীয় দাগ মিলিয়ে যায়।কলার খোসার উল্টোদিকে অংশ দিয়ে যদি আপনারা দাঁত পরিষ্কার করেন বা ঘষেন তাহলে কিন্তু অনেকটা উপকার পাওয়া যায় ।

ধূমপান ত্যাগ করুন। যাদের পান, সিগারেট, বিড়ি বা পানমশলা জাতীয় কিছু খাওয়ার অভ্যাস থাকলে মাড়ির সমস্যা, দাঁত হলুদ হয়ে যাওয়াসহ নানা সখাবার সোডা দিয়ে সপ্তাহে দুইদিন দাঁত পরিষ্কার করুন । ফল নিজেই বুঝতে পারবেন ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button