পেনশন পান? তাহলে দারুন সুসংবাদ! বেড়ে গেল ফ্যামিলি পেনশনের পরিমাণ! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন ;-আপনি কি রাজ্যের সরকারি কর্মচারী ছিলেন কোন একসময়? এবং অবসর নেবার পর কি সরকারের তরফ থেকে পেনশন এর সুবিধা আপনিও পেয়ে থাকেন ?তাহলে এই প্রতিবেদন হতে চলেছে সম্পূর্ণ আপনার জন্য ।এই প্রতিবেদনের মাধ্যমে আপনার পরিবারের খুশির আমেজ বইতে শুরু করবেন সে ব্যাপারে আমরা নিশ্চিত ।কারণ রাজ্য সরকার এমনই এক দুর্দান্ত সিদ্ধান্ত ঘোষণা করেছে।

সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে এমনটাই জানা যাচ্ছে যে এবার থেকে ফ্যামিলি পেনশন হোল্ডারদের পেনশন এর মূল্য বৃদ্ধি করতে চলেছে রাজ্য সরকার। অর্থাৎ যদি কোনো সরকারি কর্মচারী পরলোকে গমন করে অবসর নেবার পর তাহলে তার ফ্যামিলিকে পেনশন দেওয়ান নিয়ম রাজ্যজুড়ে চালু রয়েছে। কিন্তু তার পরিমাণ অর্থাৎ অর্থের পরিমাণ বৃদ্ধি ঘটেতে চলেছে এবার ।

কত টাকা বৃদ্ধি ঘটে চলেছে কারা কারা এই পেনশন পায় জেনে নিন এক নজরে।কোনো সরকারি কর্মচারী মারা গেলে তার স্ত্রী অথবা স্বামী ফ্যামিলি পেনশন পেয়ে থাকেন। পাশাপাশি ফ্যামিলি পেনশন প্রাপকেরও যদি মৃত্যু হয় তাবে তার সন্তান এই পেনশন পেয়ে থাকেন। তবে এক্ষেত্রে সন্তানের বয়স হতে হবে ২৪ বছরের মধ্যে এবং তার নিজস্ব কোনো উপার্জন থাকা চলবে না। অর্থাৎ তাকে হতে হবে বেকার।

অর্থ দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সন্তানের বাবা এবং মা দুজনেই পেনশন প্রাপক ছিলেন তাদের ক্ষেত্রে ফ্যামিলি পেনশনের সর্বোচ্চ সীমা ১২,৭৪৭ টাকা থেকে বাড়িয়ে ৩২,৭৬০ টাকা করা হয়েছে। আবার, একজন পেনশন প্রাপক যদি হয়ে থাকে সেক্ষেত্রে ফ্যামিলি পেনশনের পরিমাণের সর্বোচ্চ সীমা ৬,৮৪৮ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ১৭,৬০০ টাকা

Leave a Reply

Your email address will not be published.

Back to top button