আজকের পর থেকে শীতে কাঁপবে এই কয়েকটি জেলা, কুয়াশায় ঢাকবে শহর!

নিজস্ব প্রতিবেদন :-এবার আর রেহাই পাওয়ার কোন উপায় নেই ।কারণ আবহাওয়াবিদরা জানাচ্ছে যে আগামী 48 ঘন্টার মধ্যে তাপমাত্রা আরও দুই থেকে তিন ডিগ্রি সেন্টিগ্রেড নেমে যেতে পারে । একেই হাড় কাঁপানো ঠান্ডা অনুভব করছে রাজ্যবাসী তারপর যদি আবার ঠান্ডা কমতে শুরু করে অর্থাৎ তাপমাত্রা কমতে শুরু করে তাহলে তার অবস্থাটা কী হতে পারে তা এখন থেকে কল্পনা করতে শুরু করে দিয়েছে রাজ্যবাসী ।

তবে অনেকে এর বিপরীতে মন্তব্য করেছেন । বহুদিন হলো কলকাতাতে তেমনভাবে শীত পড়ে না ।তাই এবারের জাঁকিয়ে শীত উপভোগ করছে রাজ্যবাসী।শীতের আমেজ দক্ষিণবঙ্গে সপ্তাহের শেষে। পুবালি হাওয়ার প্রভাব কমবে বাড়বে উত্তুরে হাওয়ার দাপট। আগামী কয়েকদিন শুষ্ক আবহাওয়া রাজ্যে।কলকাতা সহ দক্ষিণবঙ্গে মূলত পরিষ্কার আকাশ থাকবে।

কলকাতা,পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতেও পরিষ্কার আকাশ। কলকাতায় আজ পরিষ্কার আকাশ। উত্তরবঙ্গের জেলায় শীতের আমেজ ক্রমশ বাড়বে। শুষ্ক আবহাওয়া উত্তরবঙ্গেও। আবহাওয়াবিদরা প্রতিনিয়ত ঘোষণা করছে কলকাতা শীতলতম দিনের কথা তার পাশাপাশি তারা জানাচ্ছেন যে তাপমাত্রা এবং আবহাওয়া রীতিমতো স্বস্তিদায়ক থাকবে যদি না কোনো অঘটন না ঘটে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে বাঁকুড়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৮.৯ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমানের সর্বনিম্ন তাপমাত্রা ৮.৬ ডিগ্রি সেলসিয়াস। মালদায় সর্বনিম্ন তাপমাত্রা ১১.৫ ডিগ্রি সেলসিয়াস। নদিয়ার কৃষ্ণনগরে সর্বনিম্ন তাপমাত্রা দেখা গিয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস। পূর্ব মেদিনীপুরের দীঘায় এই মুহূর্তে সর্বনিম্ন তাপমাত্রা ৯.৬ ডিগ্রি সেলসিয়াস।

বর্ধমানের আসানসোলে সর্বনিম্ন তাপমাত্রা ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। হুগলি জেলায় তাপমাত্রা ১০.২ ডিগ্রি সেলসিয়াস।শিলিগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা ৮.৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও পুরুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৭.৫ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button