এবার থেকে পশ্চিমবঙ্গেই পাওয়া যাবে দুর্দান্ত বিদ্যুতিক বাইক Revolt RV400! দাম কত? কোথায় পাবেন? জানুন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন:-দুরন্ত গতিতে চলতে থাকা সভ্যতার সাথে তাল মিলিয়ে প্রযুক্তির সাহায্য নিয়ে একাধিক জিনিসপত্র প্রতিনিয়ত আবিষ্কার হচ্ছে আমাদের এই সমাজে ।সেই সমস্ত জিনিস গুলি আমাদের এই জীবনযাত্রাকে আরো সহজ ও মসৃণ করে তুলছে সে ব্যাপারে সন্দেহের কোনো অবকাশ নেই।

বর্তমানে যে হারে বেড়ে চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম তাতে আগামী দিনে বৈদ্যুতিক চালিত গাড়ি গুলি নতুনভাবে পথ দেখাবে এমনটা আশা রাখছে আপামর দেশবাসী। সেই অর্থের প্রতিনিয়ত নতুন নতুন বাইক বা বৈদ্যুতিক চালিত গাড়ি লঞ্চ করছে বাজারে বিভিন্ন নামিদামি সংস্থা ।এবার সেই তালিকায় নিজেদের নাম অন্তর্ভুক্ত করলো revolt ।

রিভল্ট আরভি ৪০০ ইলেকট্রিক মোটরসাইকেলে ৭২ ভোল্ট, ৩.২৪ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি এবং ৩ কিলোওয়াট মিড-ড্রাইভ মোটর দেওয়া হয়েছে। বাইকটি ঘন্টা প্রতি সর্বোচ্চ ৮৫ কিলোমিটার গতি তুলতে সক্ষম। সাড়ে চার ঘন্টার মধ্যেই ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যায়। এক বার চার্জ দিয়ে চালানো যায় ৮০ কিলোমিটার ।

আবার রিভল্ট আরভি ৪০০ কমগতিতে একটানা ১৫০ কিলোমিটার পর্যন্ত সফর করতে সক্ষম।এছাড়াও আছে নকল এগজস্ট সাউন্ড৷ যা বুঝতেই দেবে না, আপনি পেট্রোলের জায়গায় বৈদ্যুতিক শক্তিতে মোটরসাইকেল চালাচ্ছেন।গোটা ভারতবর্ষে ইতিমধ্যে 15 টি বিপণি অর্থাৎ রিটেল স্টোর খুলে ফেলেছে এই সমস্ত কিছুদিন আগে কলকাতাতে 16 নম্বর রিটেল স্টোর উদ্বোধন করল তারা ।

এবং কলকাতার বাজারে যত তাড়াতাড়ি সম্ভব এই বাইক ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে রয়েছে এই সংস্থা।২২২ এ.জি.সি. বোস রোডে উদ্বোধন হয়েছে ওই বিপণির। সংস্থার তরফ থেকে জানা যাচ্ছে যে আগামী 2025 এর মধ্যে 10 লক্ষ গাড়ি রেজিস্ট্রেশন করতে চলেছে তারা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button