এখন থেকে এই স্টেশন থেকে ট্রেনে উঠতে গেলে যাত্রীদের গুনতে হবে অতিরিক্ত ভাড়া! জেনে নিন কারণ!

নিজস্ব প্রতিবেদন :-বিগত কয়েকদিন আগে খবর এর মাধ্যমে এমনটা আমরা জানতে পেরেছিলাম যে ভারতবর্ষের বেশ কতগুলি স্টেশন কে চিহ্নিত করা হয়েছে যেগুলোকে world-class ফেসিলিটি দেওয়া হবে ।অর্থাৎ ফাইভস্টার ফেসিলিটি প্রদান করা হবে সেই সমস্ত স্টেশনগুলোকে ।বিশ্বমানের এই সমস্ত স্টেশনের তালিকা এ পশ্চিমবঙ্গের মধ্যে রয়েছে আসানসোলের নাম ।বহু প্রচলিত এবং ব্যবহৃত এই স্টেশন কে ফাইভ স্টার স্টেশনে পরিণত করতে চলেছে আগামী দিনে উত্তর-পূর্ব রেল ।

রেলের তরফ থেকে এমনটা জানানো হয়েছে যে উন্নত পরিষেবা প্রদান করার জন্য যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত টাকা গ্রহণ করা হবে ।অর্থাৎ যে সমস্ত ব্যক্তিরা আসানসোল স্টেশন এর নামবেন বা আসানসোল স্টেশন থেকে ট্রেন ধরবেন তাদের ক্ষেত্রে জারি করা হবে অতিরিক্ত টাকা ।এই টাকা শুধুমাত্র যাত্রীদের উন্নতি সাধনের জন্য এবং প্ল্যাটফর্মের ডেভলপমেন্ট এর জন্য গ্রহণ করা হচ্ছে বলে জানা যাচ্ছে।

প্যাসেঞ্জার অথবা সেমি হাইস্পিড ট্রেনের যাত্রীদের দশটাকা অতিরিক্ত ভাড়া দিতে হবে, হাইস্পিড ট্রেনের স্লিপার ক্লাস এর যাত্রীদের 25 টাকা ভাড়া দিতে হবে, হাইস্পিড ট্রেনের এসি কোচের যাত্রীদের 50 টাকা ভাড়া দিতে হবে। যারা বিশেষ স্টেশনগুলি থেকে ট্রেনে উঠবেন তাদের এই ভাড়া দিতে হবে। যারা এই স্টেশনে অবতরণ করবেন তাদের অর্ধেক দিতে হবে।

তবে প্ল্যাটফর্ম টিকিট এর ভাড়া বাড়ানোর এখনো কোনো নির্দেশ আসেনি।”এই প্রসঙ্গে রেলওয়ে তরফ থেকে জানানো হচ্ছে যে এটা কখনোই ঘুরপথে ভাড়া বাড়ানোর ক্ষেত্রে বিবেচনা করা হবে না শুধুমাত্র কিছু যাত্রী ক্ষেত্রেই এই নিয়ম জারি করা হবে এবং উন্নত পরিষেবা প্রদান করার জন্য এই টাকা বরাদ্দ করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button