এবার থেকে দূরপাল্লার ট্রেনে পাওয়া যাবে রান্না করা খাবার! নতুন ঘোষণা রেল মন্ত্রকের! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-করোনা জন্য দীর্ঘদিন ধরে ট্রেনের চাকা বন্ধ ছিল ।ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে একাধিক ট্রেন পুনরায় গন্তব্যের দিকে ছুটে চলেছে ।রাজ্যের বুকে চলতে শুরু করেছে লোকাল ট্রেন। এক্সপ্রেস ট্রেনে একাধিক সুবিধা প্রদান করা হচ্ছে বর্তমান সময়ে ।সেই সঙ্গে নতুন একটি সুবিধা যোগ করতে চলেছে আইআরসিটিসি ।

এবার থেকে চলন্ত ট্রেনে আগের মতনই পেয়ে যাবেন প্যানট্রি খাবার পাশাপাশি উঠে যাচ্ছে বিশেষ ট্রেন বা স্পেশাল ট্রেনের তকমা তার সাথে সাথে আছে এই নতুন পরিষেবা।শুক্রবার দিন রেলওয়ে তরফ থেকে এমনটা জানানো হয়েছে যে খুব শিগগিরই এই পরিষেবা চালু করা হবে।মেল এবং এক্সপ্রেস ট্রেন পাওয়া যাবে এই পরিষেবা ।

ট্রেনের এই দীর্ঘ যাত্রায় রঙিন এবং আকর্ষনীয় এবং সুস্বাদু করে তোলার জন্য এই নতুন পদক্ষেপ নিতে চলেছে ভারতীয় রেল।করোনার প্রকোপ কমায় আর বিশেষ ট্রেনের তকমা থাকছে না, ফিরছে মেল ও এক্সপ্রেস ট্রেন। আর সেই সঙ্গেই ফিরছে রেলের রান্না করা খাবার। এতদিন রেডি টু ইট খাবার দেওয়া হচ্ছিল যা বজায় থাকলেও যাত্রীদের স্বাচ্ছন্দ্য মত খাবার পাওয়া যাবে ট্রেনে।

শুক্রবার রেল মন্ত্রকের তরফে জানানো হয়েছে, করোনার প্রকোপ কমতেই দেশের রেস্টুরেন্ট, হোটেলে করোনা বিধি শিথিল হতে শুরু করেছে। এ দিকে লক্ষ রেখে চলন্ত ট্রেনে রান্না করে গরম খাবার পুনরায় পরিবেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং এর ফলে রেলযাত্রীদের বিশেষ সুযোগ সুবিধা হবে বলে অনুমান করছে ভারতীয় রেল ।

তার পাশাপাশি মানুষ যাত্রা করার সাথে সাথে পছন্দ মতন রেস্তোরাঁ থেকে পছন্দ মতন খাবার খেতে পারবে যার ফলে মেজাজ ফুরফুরে এবং যাত্রা হবে রঙিন ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button