IRCTC -র নতুন অ্যাপ থেকে ট্রেনে বসেই অর্ডার করতে পারবেন আপনার পছন্দের রেস্টুরেন্টের খাবার! জেনে নিন কিভাবে!

নিজস্ব প্রতিবেদন :- এখনকার দিনে আমরা আমাদের পছন্দ মতন রেস্তোরাঁ থেকে নিমিষের মধ্যে খাবার অর্ডার করতে পারি বাড়িতে বসে। বিভিন্ন অনলাইন ফুড সংস্থা সেই ব্যবস্থা করে দিয়েছে আমাদেরকে।তবে যদি এমনটা হয় যে ট্রেনের সিটে বসেই আপনি আপনার পছন্দের রেস্টুরেন্ট থেকে খাবার অর্ডার করতে পারবেন এবং নির্দিষ্ট শেষ স্টেশনে পৌঁছানোর আগেই আপনি পেয়ে যাবেন গরম গরম খাবার তাহলে ব্যাপারটা কেমন হয়?

ঠিক এই ব্যবস্থা চালু করতে চলেছে সহযোগী সংস্থা আইআরসিটিসি। করোনা জন্য দীর্ঘদিন ধরে ট্রেনের চাকা বন্ধ ছিল ।ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে একাধিক ট্রেন পুনরায় গন্তব্যের দিকে ছুটে চলেছে। রাজ্যের বুকে চলতে শুরু করেছে লোকাল ট্রেন। এক্সপ্রেস ট্রেনে একাধিক সুবিধা প্রদান করা হচ্ছে বর্তমান সময়ে।

সেই সঙ্গে নতুন একটি সুবিধা যোগ করতে চলেছে আইআরসিটিসি। এবার থেকে ফুড অন ট্রাক অ্যাপ্লিকেশন এর মাধ্যমে আপনি ট্রেনের বসেই নামিদামী রেস্তোরাঁ থেকে নিজের পছন্দ মতো খাবার অর্ডার করতে পারবেন। গুগল প্লে স্টোর বা অ্যাপল আই-স্টোরে পেয়ে যাবেন IRCTC-র অ্যাপ ‘ফুড অন ট্র্যাক’ অ্যাপটি।

সেটি ডাউনলোড করে নিলেই কেল্লাফতে। পাশাপাশি IRCTC-র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ই-ক্যাটারিং বিভাগে ঢুকে বা ১৩২৩ টোল ফ্রি নম্বরে ফোন করেও খাবার অর্ডার করতে পারবেন যাত্রীরা। প্রতি ক্ষেত্রেই আপনাকে ১০ সংখ্যার পিএনআর (PNR) নম্বর দিতে হবে। সেখানেই আপনি দেখতে পাবেন আপনার চলার পথে বিভিন্ন স্টেশনের কাছেপিঠে অংশীদারী রেস্তারাঁর তালিকা। তাহলে হবে না অসুবিধা নেই কোনো ক্ষেত্রেই।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button