কপাল খুলল মৎস্যজীবীদের! জালে ধরা 121 টি তেলিয়া ভোলা মাছের দাম নিলামে উঠলো 2 কোটি টাকা!

নিজস্ব প্রতিবেদন:-ফিরল দীঘার মৎস্য চাষীদের ভাগ্য । একদম ঠিক শুনেছেন । জালে আটকা পড়ল এমন বেশ কিছু মাছ যার বর্তমান বাজারমূল্য প্রায় দুই কোটি টাকা । অবাক হচ্ছেন ?প্রাথমিকভাবে অবাক হবার মতই ঘটনা এটি ।একটি মাছের মূল্য দুই কোটি টাকা কখনো কল্পনাও করতে পারি না আমরা ।কিন্তু এমনটাই ঘটল দিঘাতে ।

রীতিমতো শোরগোল পড়ে গেছে গোটা দীঘা জুড়ে । সেই মাছ দেখতে ভিড় জমাচ্ছে পর্যটকরা এবং স্থানীয় বাসিন্দারা।সম্প্রতি দীঘার মৎস্য চাষের মাছ ধরার জন্য সমুদ্র পাড়ি দিয়েছেন কিন্তু সেখানে তাদের জালে ধরা পড়ে প্রায় 121 টি তেলিয়া ভোলা মাছ। বর্তমানে এই মাছ অত্যন্ত বিরল এবং বর্তমানে এর বাজারমূল্য হচ্ছে প্রায় দুই কোটি টাকা ।

একটি মাছের ওজন 18 কিলো করে ।কিন্তু এই মাছ কিভাবে মৎস্যজীবীরা পেল সে ব্যাপারে উঠছে একাধিক প্রশ্ন। কারণ সমুদ্রের যে জায়গাতে এই মাছ পাওয়া যায় সেখানে মৎস্যজীবীদের যাওয়া নিষেধ রয়েছে। তাহলে কিভাবে পেল তারা এই মাছ তার উত্তর জানিয়েছে সেখানকার মৎস্যজীবীরা ।।

মৎস্যব্যাবসায়ীরা জানিয়েছেন, ওই মাছ গু-লি ঝাঁক বেঁধে এসেছিলো মাঝ সমুদ্রে। ঘটনা চক্রে সেই সময়ই জাল ফেলা হয়েছিলো, এবং ওই মাছ গুলি ঝাঁক বেঁধেই জালে ধরা পড়ে। এছাড়াও সেখানকার এক মৎস্যজীবী জানান, তিনি প্রায় ১২ বছর ধরে মাছ ধরছেন। কিন্তু একসঙ্গে এত তেলিয়া ভোলা এরআগে কখনও দেখেননি ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button