অবশেষে কমতে চলেছে মদের দাম! এক লাফে কতটা সস্তা হল বিলিতি মদ? জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- সূরা প্রেমীদের জন্য পুনরায় সুখবর এলো। রাজ্যে বিদেশী মদের দাম প্রচুর পরিমাণ কমতে দেখা গেল আজ থেকে। উৎসব হোক কিংবা যেকোন ধরনের ছোটখাট অনুষ্ঠান এ মদ কে সঙ্গী করতে ভোলে না অনেকেই। কেউ কেউ উৎসবের আমেজে মাতোয়ারা হয়ে উঠতে এর ব্যবহার করে আবার কারুর এটা রোজকার অভ্যেস হয়ে দাঁড়িয়েছে।

যদিও এটি শারীরিক ক্ষতি করে এটা জানার পরও প্রতিনিয়ত বেড়েই চলেছে সূরা প্রেমীদের সংখ্যা। ঠিক এই অবস্থানে দাঁড়িয়ে অর্থনৈতিক অবস্থাকে চাঙ্গা করতে প্রচুর পরিমাণে ট্যাক্স কমিয়ে দেওয়া হল মদের উপর। সূত্র মারফত এমনটা জানা যাচ্ছে যে প্রতিটি মদের উপর 25% দাম কমানো হয়েছে। যে সমস্ত বিদেশী মদ এবং বিয়ার ভারতবর্ষের মাটিতে তৈরি হতো সেই সমস্ত বিদেশী মদের দাম অনেকটা কমিয়ে ফেলা হয়েছে।

যে সমস্ত বোতল গুলি 2000 টাকা পর্যন্ত বিক্রি হতো এখন সেই বোতলের ওপর 450 টাকা দাম কম হতে পারে। অপরদিকে যে সমস্ত মদের বোতল 2200 টাকা থেকে 2300 টাকার মধ্যে বিক্রি হতো সেই সমস্ত মদের বোতলের ওপর 500 থেকে 600 টাকা ছাড় পাওয়া যাবে বলে জানা যাচ্ছে। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে এক নজরে দেখে নিন কোন কোন মদের দাম এই মুহূর্তে কত

রয়াল স্ট্যাগ এর 750 মিলিলিটার বোতলের বর্তমান দাম রয়েছে 980 টাকা। নতুন দাম কমিয়েই মূল্য হতে পারে 710 টাকা।

রয়্যাল চ্যালেঞ্জ এর 750 মিলিলিটার বোতলের দাম রয়েছে 1000 টাকা যে দাম কমে হতে পারে 730 টাকা।

এছাড়াও mcdowell’s সেলিব্রেশন রামের 750 মিলিলিটার বোতলের দাম রয়েছে 640 টাকা কমে হতে পারে 540 টাকা।

ব্লেন্ডার্স প্রাইডের 750 মিলিলিটার বোতলের দাম রয়েছে 1350 টাকা। আবগারি শুল্ক কমানো ফলে সেই দাম কমে হবে 920 টাকা।

অ্যান্টিকুইটি ব্লু 750 মিলি লিটার বোতলের দাম রয়েছে 1610 টাকা, নতুন আবগারি শুল্ক কমার ফলে এই দাম কমে হতে পারে 1200 টাকা। এর ফলে যে রাজ্য সরকার বিপুল পরিমাণ রাজস্ব আদায় করতে পারবে এবং নিজের অর্থনৈতিক অবস্থাকে চাঙ্গা করতে পারবে সে ব্যাপারে নিশ্চিত অনেকে। তার পাশাপাশি রাজ্য সরকারের এ ধরনের সিদ্ধান্তে খুশি হয়েছে প্রায় অগণিত সূরা প্রেমী।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button