অবশেষে স্বস্তিতে দেশবাসী! পেট্রোল-ডিজেলের পর এবার রান্নার গ্যাস নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে মোদি সরকার! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-এবার বোধহয় মূল্য বৃদ্ধির তালিকা থেকে বাদ পড়ে যাচ্ছে রান্নার গ্যাস সিলিন্ডারের নাম । অবাক হচ্ছেন অবাক হবার মতই ঘটনা ।যে হারে প্রতিনিয়ত বিগত কয়েকদিন ধরে ধরে বেড়ে চলেছিল রান্নার গ্যাস সিলিন্ডারের দাম তাতে রীতিমতন মধ্যবিত্ত পরিবারে হেসেলে আগুন ধরেছিল বললে হয়তো খুব একটা ভুল হবে না ।এ

মতাবস্থায় দাঁড়িয়ে আগামী ডিসেম্বর মাস থেকে ভর্তুকির পরিমাণ পুনরায় আগের অবস্থায় ফিরে যেতে চলেছে কেন্দ্রীয় সরকার।কিন্তু আপনারা একবারও মনে হলো না যে হঠাৎ করে কেন গ্যাস সিলিন্ডারের দাম কমিয়ে দিচ্ছে কেন্দ্রীয় সরকার তার কারণ হলো আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ব্যারেল প্রতি ১০ ডলার কমে গিয়েছে গত শুক্রবার।

এদিকে গত 4 নভেম্বর পেট্রোল ডিজেল উৎপাদন শুল্ক হ্রাস করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার । যার ফলে সারা দেশজুড়ে কিছুটা কমেছে জ্বালানির দাম । তাই এই পরিস্থিতিতে আগামী ১ লা ডিসেম্বর থেকে এলপিজি সিলিন্ডারের দাম কেন্দ্রীয় সরকার কমাতে চলেছে বলে মনে করা হচ্ছে।বর্তমানে প্রায় প্রতিটি মানুষকে 900 টাকার উপর খরচ করে একটি গৃহস্থলী গ্যাস সিলিন্ডার কিনতে হয় ।

যার জন্য ভর্তুকির পরিমাণ ছিল প্রায় 19.92 পয়সা ।তবে এবার থেকে ভর্তুকির পরিমাণ বাড়িয়ে 200 টাকা করা হবে বলে জানা গেছে। যদিও সরকারের তরফ থেকে এখনো পর্যন্ত নির্দিষ্ট কোন বিজ্ঞপ্তি নোটিশ পাওয়া যায়নি ।তবে গ্যাস অপারেটরদের এমনটাই ধারণা ।যদি সত্যিই এমন হয় তাহলে খুশির আমেজে ইতিমধ্যে শুরু করে দিয়েছে দেশের বহু মানুষ ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button