এক্সপ্রেস হোক বা লোকাল, সাধারণ কামড়ায় আর তোলা যাবে না এই সমস্ত জিনিস! নতুন সিদ্ধান্ত রেলের।

নিজস্ব প্রতিবেদন :-লোকাল ট্রেন হোক বা অন্যান্য যে কোন প্যাসেঞ্জার ট্রেন ।বিভিন্ন রুটে ট্রনে ক্ষেত্রে নতুন নিয়ম জারি করল ভারতীয় রেল । এবার থেকে এই সমস্ত জিনিসপত্রগুলো নিয়ে সাধারন কামড়াতে যাতায়াত করা যাবে না । যদি কেউ এই নিয়ম ভঙ্গ করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন ।

এবার হয়তো আপনারা মনে করছেন যে কি এমন জিনিস যেগুলো নিয়ে যেতে পারবে না সাধারণ মানুষের সাধারণ কামড়াতে।কৃষ্ণনগর লাল গোলা শান্তিপুর ইত্যাদি রুটের ট্রেন গু-লিতে একাধিক জায়গাতে দেখা গেছে যে সাধারণ কামড়াতে ব্যবসায়ীরা ছানার ঝুড়ি কিংবা বালতি নিয়ে উঠে যায় । যার ফলে ছানা তীব্র গন্ধের যাত্রীদের চরম অস্বস্তি হয় । এবং গোটা কামরায় জলময় হয়ে পড়ে ।

তাই এবার থেকে তরফ থেকে এমনটা সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে শুধুমাত্র ভেন্ডার কামরা ছাড়া অন্য কোন জায়গাতে ছানা ব্যবসায়ীরা ঝুড়ি কিংবা বালতি চাপাতে পারবে না। পাশাপাশি ভেন্ডার কামরার দরজা কিন্তু তারা বন্ধ করতে পারবে না।শনিবার দিন রেলের পুলিশের সাথে ব্যবসায়ী সমিতির একটা বৈঠক হয় এবং সেই বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সোমবার থেকেই সিদ্ধান্ত চালু হয়ে গেছে বিভিন্ন জায়গাতে । দীর্ঘদিন ধরে এই সমস্যা রীতিমতো নাজেহাল অবস্থা হয়েছিল সাধারণ নিত্যযাত্রীদের ।তাই এবার থেকে নির্দিষ্ট সীমা বেঁধে দেওয়া হল ব্যবসায়ীদের ক্ষেত্রে । যদি কোনো ব্যবসায়ী এই নিয়ম ভঙ্গ করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে পারে ভারতীয় রেল ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button