সকল কোম্পানিকে টেক্কা দিতে ভারতে আসতে চলেছে Elon Musk এর Starlink ইন্টারনেট পরিষেবা! কত হবে দাম? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-বর্তমানে এয়ারটেল ভোডাফোন এবং জিও তাদের প্রাণের মূল্য 20 থেকে 25 শতাংশ বৃদ্ধি করেছে । যার ফলে রীতিমতো হিমশিম খাচ্ছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা । একদিকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম প্রতিনিয়ত বেড়েই চলেছে ।অপরদিকে মোবাইল রিচার্জ এর দামও বাড়ছে পাল্লা দিয়ে ।

এই অবস্থায় দাঁড়িয়ে সাধারণ মানুষদেরকে রীতিমত যাঁতাকলে পিষে মারার চক্রান্ত করছে এই সমস্ত টেলিকম সংস্থাগুলি এমনটা অনুমান করছে অনেকে । কিন্তু এবার সেই সুযোগকে কাজে লাগাচ্ছে অন্য এক বিদেশি টেলিকম সংস্থার নাম স্টার লিঙ্ক।

বিশ্বের অন্য ধনকুবেরদের মতন এলেন মাস্ক এর সংস্থা হচ্ছে এটি । সম্প্রতি তারা ভারতে ইন্টারনেটের ব্যবসা শুরু করতে চলেছে ।এবং এই ইন্টারনেটের খরচ জিও ভোডাফোন এবং এয়ারটেলের থেকে অনেকটাই কম হবে বলে অনুমান করছে সকলে। তবে কবে থেকে পাওয়া যাবে তার পরিষেবা এখনো পর্যন্ত নির্দিষ্টভাবে জানা যায়নি ।

সূত্রে জানা যাচ্ছে আগামী বছরের এপ্রিল মাস থেকেই শুরু হয়ে যেতে পারে এর ইন্টারনেট পরিষেবা প্রদান করার কাজকর্ম । বিশেষ করে প্রথমদিকে গ্রামীণ অঞ্চলে ইন্টারনেট পরিষেবা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে রয়েছে এই সংস্থা।তবে এই ইন্টারনেট কানেকশনের দাম ঠিক কত টাকা হতে পারে, সে বিষয়ে এখনো পর্যন্ত কিছু জানতে পারা যায় নি সংস্থার তরফ থেকে।

যে নথি শেয়ার করা হয়েছে তা থেকে জানা গেছে, প্রথম বছর ইন্টারনেট কানেকশনের দাম হতে পারে ১ লক্ষ ৫৮ হাজার টাকা। দ্বিতীয় বছরে সেটি কমে হবে ১ লক্ষ ১৫ হাজার টাকা। এছাড়া যন্ত্রাংশ বোঝানোর জন্য সংস্থাটি এককালীন কিছু টাকা নেবে। জানা গেছে, যন্ত্রাংশের জন্য এই সংস্থা নেবে ৩৭ হাজার ৪০০ টাকা এবং প্রতিমাসে সার্ভিস চার্জ হিসাবে নেবে ৭ হাজার ৪২৫ টাকা।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের মধ্যে আমার কমার্শিয়াল লাইসেন্স পেয়ে যাব । তবে কমার্শিয়াল লাইসেন্স না পাওয়া পর্যন্ত আমরা কোন কিছু কাজ করবো না । এমনকি শহরাঞ্চলে 100% ইন্টারনেট পরিষেবা মসৃণভাবে দেওয়ার চেষ্টা করব আমরা ।

স্কুল-কলেজ শিক্ষা ক্ষেত্র গুলিতে বিশেষ সুবিধা পাবে ছাত্রছাত্রীরা এমনটাই জানানো হয়েছে সংস্থার তরফ থেকে । যার ফলে এবার জিওর দিন শেষ বলে অনুমান করছে অনেকে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button