খুব সহজে অনলাইনে করুন বৃদ্ধ ভাতা,বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতার ফর্ম ফিলাপ! রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়তঃ রাজ্য সরকার কিংবা কেন্দ্রীয় সরকারের তরফ থেকে একাধিক নতুন নতুন প্রকল্প জারি করা হচ্ছে । এবং এই সমস্ত প্রকল্পের আওতায় এসে সাধারণ গরিব খেটে-খাওয়া মানুষের উপকৃত হচ্ছেন ।বৃদ্ধ ভাতা বৃদ্ধি এবং প্রতিবন্ধী ভাতা এই তিনটে নামের সাথে আমরা ওতপ্রোতভাবে পরিচিত । কারণ এই তিনটি প্রকল্প ব্যাপক ভাবে সাফল্য পেয়েছে গোটা ভারতবর্ষে জুড়ে ।কিন্তু এই প্রতিবেদনের মাধ্যমে আপনি জেনে নিন কিভাবে বাড়িতে বসেই করতে পারবেন আবেদন অনলাইনে ।

সম্প্রতি ইউটিউব এর একটি ভিডিওর মাধ্যমে জানা যাচ্ছে যে খুব সহজেই কিন্তু বাড়িতে বসেই স্মার্টফোনের মাধ্যমে আপনি এই তিনটির মধ্যে যেকোনো একটি প্রকল্পতে নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন । এর জন্য প্রথমে আপনাকে গুগল প্লে স্টোরে যেতে হবে তারপর UNMAG নামক একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে । সে অ্যাপ্লিকেশান টা ডাউনলোড করার পর আপনাকে আপনার ইউজার আইডি এবং একাউন্ট ক্রিয়েট করে লগইন করতে হবে ।

আপনার সামনে অনেকগুলো অপশন চলে আসবে।এর মধ্যে একটি অপশন দেখতে পাবেন NSAP। এই অপশনটি আপনাকে ক্লিক করতে হবে এবং এখানে আপনি দুইটি অপশন দেখতে পাবেন । প্রথম অপশনের মাধ্যমে আপনি আপনার একাউন্টে টাকা প্রবেশ করেছে কিনা সেটি জানতে পারবেন এবং দ্বিতীয় অপশনের মাধ্যমে আপনি যদি নতুন হন তাহলে এই প্রকল্পে নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন । স্বাভাবিকভাবে আপনাকে দ্বিতীয় অপশনে ক্লিক করতে হবে ।

এবং তারপর আপনার সামনে যে নতুন পেইজ টি খুলে যাবে । সেখানে যাবতীয় যা সমস্ত তথ্য চাওয়া হয়েছে সবকিছু আপনাকে প্রদান করে সাবমিট করতে হবে । ঠিক এরকম ভাবে কিন্তু আপনি বিধবা ভাতা জন্য বলা বাহুল্য এবং প্রতিবন্ধী ভাতার জন্য আবেদন করতে পারবেন । শুধুমাত্র কোন প্রকল্পের জন্য আবেদন করছেন সেটা আপনাকে চিহ্নিত করতে হবে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button