সাধারণ গ্রাহকদের জন্য মাত্র 68 হাজার টাকার মধ্যে ই-স্কুটার নিয়ে এলো Ducati! জেনে নিন বিস্তারিত।।

নিজস্ব প্রতিবেদন :-বাইক নির্মাণ কোম্পানি ডুকাটি র জনপ্রিয়তা গোটা বিশ্বে ছড়িয়ে রয়েছে ।সাধারণত আমরা জানি যে এই সংস্থা যে বাইক তৈরি করে তার দাম অত্যন্ত বেশি হয় ।পাশাপাশি অন্যান্য বাইকের তুলনায় সেই বাইকগুলো আধুনিক হয় অনেকটা মাইলেজ দিক থেকে অনেকটা কম হলেও বাকি সমস্ত দিক থেকে আধুনিক ফিচারস থাকে সেই সমস্ত বাইক গুলিতে ।এবার সেই বাইক নির্মাণ সংস্থা নিয়ে এলো নতুন একটি বৈদ্যুতিক চালিত স্কুটার।

এই বৈদ্যুতিক চালিত স্কুটি নাম দেয়া হয়েছে ডুকাটি প্রো 3। Ducati Pro-III মডেলে ৩৫০ ওয়াট ক্ষমতার ইলেকট্রিক মোটর দেওয়া হয়েছে, যা ঘন্টা প্রতি প্রায় ২৫ কিলোমিটার গতি সরবরাহে সক্ষম৷ ই-স্কুটারটির ব্যাটারি প্যাকের ক্যাপাসিটি ৪৬৮ ওয়াট আওয়ার। ফুল চার্জ করে নিলে Ducati Pro-III একটানা প্রায় ৫০ কিলোমিটার সফর করতে পারবে।Ducati Pro-III এনএএফসি প্রযুক্তির সাথে এসেছে। ই-স্কুটারটি চালু করার জন্য ব্যবহারকারীকে এনএফসি চিপ নির্মিত একটি টোকেন কার্ড সেটির ডিসপ্লের কাছাকাছি আনতে হবে। টোকন থাকলে তবেই আপনি এই স্কুটার টি চালনা করতে পারবেন তাই চুরি হবার ঘটনা থেকে একদম নিশ্চিন্ত থাকতে পারেন।

মোটরসাইকেল প্রস্তুতকারী সংস্থাটির তরফে দাবি করা হয়েছে, ডুকাটি আর্বান ই-মোবিলিটি লাইনআপের পণ্যগুলোতে প্রযুক্তিগত দিক থেকে এটি তাদের সবচেয়ে অত্যাধুনিক স্কুটার। Ducati Pro-III ই-স্কুটারের দাম রাখা হয়েছে ৭৭৯ ইউরো, টাকার অঙ্কে যা প্রায় ৬৮ হাজার। তবে এটি ভারতীয় বাজারে কবে লঞ্চ করা হবে টা5 এখন পর্যন্ত জানা যায় নি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button