ড্রাইভারের বেতনও মাসে 2 লক্ষ টাকা! ধনকুবের মুকেশ আম্বানির বাড়িতে কাজ করতে গেলেও দিতে হয় ISA এর মত কঠিন পরীক্ষা!

নিজস্ব প্রতিবেদন:-মুকেশ আম্বানি নামটা আমরা প্রত্যেকেই জানি । কী কারণের জন্য তার এই নাম গোটা বিশ্ব তথা ভারতবর্ষের প্রতিটি আনাচে-কানাচে থাকা মানুষ জানতে পেরেছে । সে ঘটনা আমাদের অজানা নয় ।রিলায়েন্স জিও টেলিকম এর মাধ্যমে তার বিপুল সম্পত্তির অধিকারী হয়েছেন তিনি কিন্তু যে সমস্ত তথ্য গুলো হয়তো খুব কম প্রকাশিত হয়।

এবং এই সমস্ত তথ্য গুলো সোনার পর চক্ষুচড়কগাছ হতে বাধ্য আজকে সেই সমস্ত তথ্য তুলে ধরব আমরা এই প্রতিবেদনের মাধ্যমে.।মুম্বাইয়ে এন্টেলিয়া নামক বাড়িতে থাকে মুকেশ আম্বানি এবং তার পরিবার তার এই বাড়িটি 27 তলাবিশিষ্ট ।।ষষ্ঠ তলায় পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে যেখানে 170 টি সেক্টর রয়েছে ।নিজের বাড়িতে প্রায় শতাধিক গাড়ি রয়েছে এবং প্রতিটি গাড়ির জন্য একটি নির্দিষ্ট করে চালক বর্তমান ।

এবং বিভিন্ন সংস্থাকে গাড়ি চালানোর জন্য টেন্ডার দেওয়া হয় তার পাশাপাশি দিতে হয় একাধিক পরীক্ষা ।উল্লেখ্য যে, মুকেশ আম্বানির ড্রাইভারের বেতন প্রতি মাসে প্রায় ২ লক্ষ টাকা। স্বভাবতই, ওই বাড়িতে কাজ করা বাকি কর্মচারীদের বেতন কেমন হবে বা তাঁরা কেমন জীবনযাপন করবেন তা সহজেই অনুমেয়।

প্রসঙ্গত উল্লেখ্য, ২৭ তলা অ্যান্টিলিয়া প্রায় ৫৭০ ফুট উঁচু। এখানে একটি এলাকা এমনভাবে তৈরি করা হয়েছে, যেখানে দেহরক্ষী, নিরাপত্তা প্রহরী এবং অন্যান্য সহকারীরা বিশ্রাম নিতে পারেন। মুকেশ আম্বানির বাড়ি এবং হোটেলের রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছেন ৬০০ জনেরও বেশি কর্মচারী। যারা ২৪ ঘন্টাই সজাগ তাঁদের কাজের প্রতি।

পাশাপাশি, তাঁরা বেতনও পান কয়েক লক্ষ টাকা! তবে, কেউ ইচ্ছে করলেই এখানে কাজের সুযোগ পাবেননা। মুকেশ আম্বানির বাড়িতে চাকরি করতে গেলে দিতে হয় রীতিমতো কঠিন সব পরীক্ষা। পাশাপাশি, সেই সমস্ত পরীক্ষায় ভালো ভাবে উত্তীর্ণও হতে হয়।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button