রাস্তার মধ্যেই বেজির সঙ্গে তু-মুল ল-ড়াই বড় কো-বরা সাপের, কো-ব’রাকে কা-ম’ড় দিলো বেজি, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা ছোটবেলা থেকেই জেনে আসছি যে সা-প এবং বেজি জন্ম-জন্মান্তরের শ-ত্রু এবং প্রবাদ কথা তো আমরা মাঝেমধ্যে এদের তুলে ধরি। যেমন কোনো শ-ত্রুর সম্পর্কে বর্ণনা করার সময় আমরা মাঝেমধ্যেই সাপে-নেউলে কথাটি তুলে ধরি । কিন্তু কখনো কি একদম প্রকাশ্যে সামনে এদের খণ্ডযু-দ্ধ দেখেছেন? যদি না দেখে থাকেন তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য । আমাদের প্রতিনিয়ত জীবনে এমন অনেক ঘটনাই ঘটে থাকে যা আমাদের হাসায়, কাঁ-দায়, বা অনুপ্রেরণা জাগায়।

তার সাথে সাথে আমাদের সোশ্যাল মিডিয়ায় যুক্ত এমন অনেক ভিডিও বা ছবি ভাইরাল হয় যা কখনো কখনো আমাদের অনুপ্রেরণা জায়গায় ,কখনো বা আমাদের হাসতে শেখায়, আবার কখনো আমাদর শিক্ষা দেয় বু-ক চি-তিয়ে শে-ষ নিঃ-শ্বাস অবধি ল-ড়াই এর । যে সমস্ত প-শুপাখিরা জ-ন্তু জা-নোয়াররা বনে জ-ঙ্গলে বসবাস করে তাদের জীবন রীতিমতো দু-র্বিষ-হ কারণ কখন যে আ-ক্রমণ তাদের দিকে দিয়ে আসবে আগে থেকে টের পাওয়া মুশকিল । তাই তারা তাদের কে বাঁচিয়ে রাখতে প্রতিনিয়ত করে সং-গ্রাম এবং

কখনও কখনও এই সং-গ্রাম এতটা ক-ঠিন হয়ে ওঠে যে সেগু-লি ভিডিওর মাধ্যমে যখন আমাদের সামনে উঠে আসে তখন আমরা আ-বেগপ্র-বণ হয়ে পড়ি শুধুমাত্র নিজেকে বাঁচানোর পাশাপাশি নিজের সন্তানকে বাচাঁনোর দায়িত্ব পড়ে সেই সমস্ত প-শু-পাখি জ-ন্তু-জানোয়ার প্রতি সম্প্রতি সেরকম একটি ঘটনা দেখা গেল। সম্প্রতি যে ভিডিওটি প্রকাশ এসেছে সেখানে দেখা যাচ্ছে যে রাস্তার মধ্যে একটি কো-বরা সা-পের সাথে একটি বেজির ব্যাপক খ-ন্ড যু-দ্ধ শুরু হয়েছে । এবং প্রায় ৫ মিনিট ধরে চলে তাদের এই ল-ড়াই । কেউ হেরে যাবার পাত্র নয় ।

একে অপরকে প্রতিনিয়ত আ-ঘাত হা-নছে এবং নিজেকে সর্বশ্রেষ্ঠ প্রমাণ করার চেষ্টা করছে । কিছুক্ষণ পর ভিডিওটিতে দেখা যায় যে সাপটি নিজের প্রা-ণ বাঁ-চানোর জন্য পাশের জমিতে থাকা একটি গ-র্তের ম-ধ্যে ঢু-কে যা-য় । কিন্তু বেজি হাল ছাড়ার পাত্র নয় । তাই গর্তের আশেপাশে আরও বেশ কিছুক্ষণ ঘোরাঘুরি করে । যদি কোনো কারণে সা-পটি বেরিয়ে আসে তাহলে ফের আর একবার তাকে আ-ক্রমণ করবে বলে ।অর্থাৎ এর থেকে আপনি এটা বলতেই পারেন বেজি এই যু-দ্ধে জিতে গেছে । এবং সে কতটা যে খ-তর-নাক হতে পারে সেটা আপনার এই ভিডিও মাধ্যমে বুঝতে পারবেন । যে স-রীসৃপ প্রা-ণী কে আমরা ভ-য় পাই সেই স-রীসৃপ প্রা-ণী কে ভ-য় দেখায় আরো এক প্রা-ণী এটাই খাদ্য শৃঙ্খলের এর চিত্র ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button