এই 5 টি কথা কোনো দিন ভুলেও মা বাবাকে বলবেন না! কি কি কথা? জানান বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত বিভিন্ন কষ্ট এবং ঝড়-ঝাপটা সহ্য করে নিজের সন্তানকে বড় করে তোলেন। বাড়ির অভিভাবকেরা ।কিন্তু আমরা যদি কোন ভুল করি তাহলে অভিভাবকরা এরকম বকবক করে ঠিক তেমনি ভালো সময় আমাদেরকে কাছে টেনে আদর করে ।

এই সমস্ত চিত্রগুলো একটা নির্দিষ্ট বয়সে সন্তান যখন বড় হয়ে যায় তখন কিন্তু বাবা-মায়ের পরিমাণ কমে যায় কখনো কখনো কোন সন্তান বাবা মায়ের উপরে এমন কিছু কথা বলেছে খেলে যেগুলি অত্যন্ত কষ্টদায়ক ।তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জানাবো কোন ধরনের কথাগুলি কোনদিনই আপনি আপনার বাবা-মা কে বলবেন না।

তোমাকে সময় দিতে পারবো না:-বর্তমানে এখন আমরা প্রত্যেকে ব্যস্ত যদি ব্যস্ত নাও থাকি তাহলে সোশ্যাল মিডিয়াতে নিজেকে ব্যস্ত রাখার একটা কৃত্রিম চেষ্টা আমাদের প্রত্যেকের মধ্যে দেখা যায় । এই অবস্থায় দাঁড়িয়ে যদি আপনার অভিভাবক আপনার কাছে কোন সময় চায় তাহলে অতি অবশ্যই তাদেরকে সময় দিন ।

এমনটা বলবেন না যে এখন তোমাকে সময় দিতে পারব না ।তাহলে তার আগে একবার ভেবে নিন যে আপনাকে ছোটবেলা থেকে বড় করে তোলার পেছনে ঠিক কতটা সময় তারা ব্যয় করেছে আপনার পিছনে ।

তুমি ভাই-বোনকে বেশি ভালোবাসো:- অনেকেরই দাদা,ভাই,দিদি বা বোন থাকলে কোন কারন বসত পিতা মাতাকে এই কথাটি বলে থাকেন। তবে বাস্তব হলো পিতা মাতার কাছে তার সকল সন্তানই সমান। সেখানে কাউকে বেশী ভালোবাসা বা কম ভালোবাসার মতো কথাগু-লি তাদের জন্য খুবই কষ্টদায়ক।

তোমরা আমাকে জন্ম দিলে কেন :-একজন মা কিংবা বাবা কখনোই একটা ছেলের কাছ থেকে এই ধরনের কথা শুনতে প্রস্তুত থাকে না ।শত চেষ্টা করেও তারা তোমাকে বড় করে তুলেছে এই ধরনের কথাগুলো বলার আগে একবার ভেবে দেখবে।

তোমরা আমার বাবা মারা না হলে ভালো হতো:- বকাবকি হোক বা যেকোন পছন্দের কাজ পিতা মাতার না করতে দেওয়ার ফলে বা অন্য কেউ কোন কাজ করছে সেই কাজটি পিতা মাতা না করতে দিলে অনেকেই পিতা মাতাকে এই কথাটি বলে থাকেন। তবে এই কথাটি একজন পিতা মাতার কাছে যতটা কষ্টের ঠিক ততোটাই অসম্মানের ও।

আমি তোমাকে ঘৃণা করি :- একজন সন্তানের কাছ থেকে এই ধরনের কথাবার্তা কতটা কষ্টদায়ক এবং অসম্মানের সেটা হয়তো অনেকেই ভাবে না ।কিন্তু কখনো এই ধরনের কথাবার্তা একজন বাবা কিন্তু আমাকে বলা উচিত নয় ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button