রাতারাতি বদলে গেল দীঘার সমুদ্র সৈকতের দৃশ্যপট! রাজ্য সরকারের জারি করা নতুন বাধা-নিষেধের ফলে ফের দুশ্চিন্তায় ব্যবসায়ীরা, দিশেহারা পর্যটকরা!

নিজস্ব প্রতিবেদন :-রাতারাতি বদলে গেল দীঘার সমুদ্র সৈকতের চিত্রটা ।বর্ষবরণ উপলক্ষে লক্ষ লক্ষ পর্যটকেরা উপস্থিত হয়েছিল দীঘার সমুদ্র সৈকতে । নিরিবিলিতে কয়েকটা দিন নিজেদের মতন ভাবে উদযাপন করবে বলে । কিন্তু রবিবার দিন রাজ্য সরকারের তরফ থেকে যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে তাতে মুহূর্তের মধ্যে পাল্টে গেল দীঘার সমুদ্র সৈকতে চিত্র।

রাজ্য সরকারের তরফ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে সমস্ত পর্যটনকেন্দ্র গুলিকে অবিলম্বে বন্ধ করে দিতে হবে ।কিন্তু যেহেতু প্রচুর পর্যটক ইতিমধ্যে উপস্থিত রয়েছে দীঘার বুকে তাই এক ধাক্কা দিয়ে সমস্ত কিছু বন্ধ করে দেয়া সম্ভব নয় বলে জানাচ্ছে সেখানকার জেলাশাসক পূর্ণেন্দু মাঝি ।

ধীরে ধীরে এই সমস্ত নির্দেশিকা পালন করতে হবে বলে জানিয়েছেন তিনি । ইতিমধ্যে মাইকে প্রচার চালানো হচ্ছে ।এমনকি গার্ড ওয়েল দিয়ে সমুদ্র কিনারা ঘিরে ফেলা হচ্ছে । যাতে সমুদ্রে স্নান করতে কেউ না যেতে পারে।দিঘা হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চট্টোপাধ্যায় বলেন, ‘‘রাজ্য সরকার নির্দেশ জারি করলেও দিঘায় থাকা এত পর্যটকের কী হবে তা নিয়ে উৎকণ্ঠায় রয়েছি।

অনেক পর্যটকই আগামী কয়েক দিনের জন্য হোটেল বুকিং করেছেন। আগামিকাল থেকে পর্যটনকেন্দ্রগুলি বন্ধ হয়ে গেলে এই পর্যটকদের কী হবে তা স্পষ্ট নয়। প্রশাসনের সঙ্গে এই বিষয়ে আলোচনা চলছে।’’ তবে আপাতত দৃষ্টিতে এমনটা মনে করা হতেই পারে যে যারা বর্ষবরণ উপলক্ষে দীঘার উদ্দেশ্যে পাড়ি দিয়েছিলেন বা দেবেন ভেবেছিলেন তাদের স্বপ্ন আপাতত বেশ কয়েকদিনের জন্য স্বপ্নতে রাখতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button