মৃত্যুর ঠিক 3 দিন আগে কি লিখেছিলেন ‘ডিস্কো কিং’ বাপ্পি লাহিড়ী? প্রকাশ্যে আসলো সেই লেখা!

নিজস্ব প্রতিবেদন:বাপ্পি লাহিড়ী মানেই এক স্বর্ণময় অধ্যায়। বাপ্পি লাহিড়ী মানেই ডিস্কো ড্যান্সার। সম্প্রতি গতকালই ইহলোক ত্যাগ করেছেন এই জনপ্রিয় সংগীতশিল্পী। তার মৃত্যুর খবরে শোকের ছায়া সংগীত জগতে। জানা যায় দীর্ঘদিন ধরেই শারীরিকভাবে অসুস্থ ছিলেন এই শিল্পী। গত সোমবার হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছিল তাকে।

কিন্তু আচমকাই মঙ্গলবার আবারো তার শারীরিক সমস্যার শুরু হলে বাড়িতে ডাক্তার ডেকে আনা হয়। এরপর তাকে আবারও হাসপাতালে ভর্তির পরামর্শ দেন সেই ডাক্তার। কিন্তু তারপরেও আর শেষ রক্ষা করা গেল না।গতকাল বুধবার সকালে মুম্বাইয়ের এক হাসপাতালে মাত্র 69 বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বাপ্পি লাহিড়ী।

70 থেকে আশির দশকে বলিউড ইন্ডাস্ট্রির একাধিক জনপ্রিয় সংগীত এর স্রষ্টা বলতে আমরা বাপ্পি লাহিড়ী কে বুঝি। অল্প সময়ের মধ্যেই নিজের পরিশ্রমের মাধ্যমে জীবনে সাফল্য অর্জন করেছিলেন এই শিল্পী। প্রথমবার 1973 সালে হিন্দি ভাষায় নির্মিত নানহা শিকারি ছবির গান রচনা করেন বাপ্পি লাহিড়ী।

এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। পরপর একাধিক জনপ্রিয় ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন তিনি। ডিস্কো কিং বলা হলেও রোমান্টিক গান থেকে শুরু করে ভজন সবকিছুতেই সমান যাতায়াত ছিল তার।

33 টি ছবির জন্য 180টি গান রেকর্ড করে গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজের জায়গা করে নিয়েছিলেন বাপ্পি লাহিড়ী।মৃত্যুর মাত্র তিনদিন আগেই নিজের সোশ্যাল মিডিয়ার পাতায় একটি পোস্ট শেয়ার করেছিলেন এই শিল্পী। শারীরিক অবস্থা তখনও ছিল অনেকটাই স্বাভাবিক। নিজের একটি সাদা কালো ফ্রেমের পুরনো ছবি পোস্ট করে ক্যাপশনে বাপ্পি লাহিড়ী লিখেছিলেন,”old is gold”।

সংগীত শিল্পীর মৃত্যুর পর তার এই পোস্টটি দেখে রীতিমতো চোখের জল ফেলছেন অনুরাগীরা।দেশ থেকে শুরু করে বিদেশেও তার ভক্তসংখ্যা একাধিক। সকলেই নিজেদের পছন্দের এই শিল্পীর মৃত্যুতে রীতিমতো ভেঙে পড়েছেন। উল্লেখ্য তার আইকনিক গান গুলোর মধ্যে অন্যতম জিমি জিমি আজা আজা। এছাড়াও ডিসকো ড্যান্সার থেকে শুরু করে চলতে চলতে, শরাবির মতো একাধিক জনপ্রিয় ছবিতে সুর দিয়েছেন এই কিংবদন্তি শিল্পী।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button