শীত পড়তে না পড়তেই ফের নিম্নচাপ! রাজ্যের এই এই জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস করলো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন:-আচ্ছা নভেম্বর মাস শেষ হতে চলল । এখনো কি আপনার মনে হচ্ছে না কেন জাঁকিয়ে শীত পড়ছে না,? তার কারণ কি আপনি জানেন ?তার কারণ হচ্ছে নিম্নচাপ । একদমই ঠিক ধরেছেন ।আমরা জানি যে রাজ্যে বর্ষার আগমন ঘটেছিল নিম্নচাপের হাত ধরে ।কিন্তু বর্ষা বিদায় নেওয়ার পরও একাধিকবার বিভিন্ন জেলার উপর নিম্নচাপের প্রভাব পরিলক্ষিত হয়েছিল।

তবে শীতের আমেজ বাধাপ্রাপ্ত হচ্ছে মূলত এই নিম্নচাপ এর জন্য।শীত প্রিয় বাঙালি শীতের আমেজ পেতে না পেতেই একাধিক কাজকর্ম শুরু করে দেয় ।যেমন পিকনিক বা নানান ধরনের মজাদার কাজকর্মগুলো। কিন্তু তেমন ভাবে জাঁকিয়ে শীত না পড়ার কারনে রীতিমতো চিন্তিত হয়ে পড়েছে তারা।

সকালবেলায় লেও ছেড়ে ওঠার জীবন-মরণ যে পরীক্ষা সেটা সম্মুখীন হতে হচ্ছে না আর বর্তমান সময়ে যার ফলে কিছুটা হলেও হতাশাগ্রস্ত হয়ে পড়েছে তারা । কি জানাচ্ছে আবহাওয়া দপ্তর,? জেনে নিন এক নজরে।আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী 24 ঘন্টার মধ্যে কোনরকম বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে। আকাশ থাকবে রীতিমতো পরিষ্কার ।

তবে শীতের আগমনে বাধা হয়ে দাঁড়াতে পারে আরেকটি নিম্নচাপ। দক্ষিণ আন্দামান সাগরে একটি নিম্নচাপ ঘনীভূত হয়েছে যা ক্রমশ অন্ধ্র প্রদেশ ও উড়িষ্যা উপকূলের দিকে এগিয়ে আসবে, এবং এই নিম্নচাপের প্রভাবে ডিসেম্বর মাসের প্রারম্ভেই রাজ্যে আবার দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা ঘটতে চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

দক্ষিণবঙ্গের কলকাতা এবং তার পার্শ্ববর্তী জেলাগুলোর দিনের সর্বনিম্ন তাপমাত্রা প্রায় 18 ডিগ্রি সেলসিয়াসের নিচে নামতে পারে । তবে নিম্নচাপ চলে গেলে পুনরায় জাঁকিয়ে শীত পড়বে রাজ্যজুড়ে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button