ফের নিম্নচাপ! বাংলার এই জেলাগুলিতে প্রবল বৃষ্টির পূর্বাভাস করলো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন:-প্রতিনিয়ত আবহাওয়া পাল্টাচ্ছে এবং এই মুহুর্তে ঠিক যে পরিমাণের আবহাওয়া বিরাজ করার কথা ঠিক কতটা পরিমাণে আবহাওয়া নেই বঙ্গের মধ্যে ।তার কারণ হচ্ছে নিম্নচাপ ।প্রতিনিয়ত একাধিক নিম্নচাপ আছে পড়েছে উপকূলবর্তী অঞ্চলে গু-লি-তে যার ফলে ক্ষয়ক্ষতি হয়েছে তার সাথে সাথে পাল্টেছে আবহাওয়ার চরিত্র ।

কিন্তু কালীপুজো শেষ হয়ে যাওয়ার পর এতদিনে জাঁকিয়ে ঠান্ডা পড়ে যাওয়ার কথা ।তাপমাত্রা হেরফের এর জন্য একমাত্র কারণ হচ্ছে সেই নিম্নচাপ পুনরায় আবার নিম্নচাপের পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তর।আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আন্দামান সাগর এবং পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ অক্ষরেখা সক্রিয় থাকার কারণে জলীয়বাষ্প ঢুকবে রাজ্যে।

এর প্রভাবে সোমবার থেকে বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর ফলে রাতের দিকে চেয়ে ঠান্ডা অনুভব হচ্ছিল তা আপাতত কয়েক দিনের জন্য স্থগিত থাকবে বলে অনুমান আবহাওয়াবিদদের। ইতিমধ্যে তারা জানিয়েছেন যে এরপর তাপমাত্রা 15 ডিগ্রি সেন্টিগ্রেড এর নিচে নেমে যেতে পারে ।।

আগামী সোমবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং এবং কালিম্পং জেলায়। ‌ এছাড়াও সোমবার এবং মঙ্গল বার হালকা বৃষ্টির দেখা মিলতে পারে দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলা গু-লি-র মাটিতে।উত্তরবঙ্গের দার্জিলিং থেকে শুরু করে কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার প্রভৃতি জেলাগু-লি-তে বৃষ্টির দেখা মিলতে পারে।

এছাড়াও আগামী সোমবার এবং মঙ্গলবার হালকা বৃষ্টি হতে চলেছে উত্তর এবং দক্ষিণ 24 পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং হাওড়া জেলায়।উপকূলীয় জেলাগুলোতে বৃষ্টির পাশাপাশি আগামী দুদিন আবহাওয়ার বিশেষ কোনো পরিবর্তন হবে না বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর

Leave a Reply

Your email address will not be published.

Back to top button