টানা দু’দিন ধরে বাড়লো অপরিশোধিত তেলের দাম! দেশের বিভিন্ন রাজ্যে জ্বালানি তেলে দামে কতটা প্রভাব পরল? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-এই নিয়ে পরপর বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি পেল যার ফলে সাধারণ মানুষের চিন্তা ক্রমশ আরো একবার । এমতাবস্থায় ভারতীয় তেল প্রস্তুতকারী সংস্থা গুলি দাঁড়াবে সে ব্যাপারে সন্দেহ প্রকাশ করেছিল অনেকেই ।০.১৯ শতাংশ বেড়ে ব্রেন্ট ক্রুড অয়েলের দাম হয়েছে প্রতি ব্যারেল ৭৮.৭৫ ডলার।

অন্যদিকে ডব্লিউটিআই ক্রুড অয়েলের দাম ০.২৫ শতাংশ বেড়ে প্রতি ব্যারেলর দাম হয়েছে ৭৫.৭৬ ডলার প্রতি ব্যারেল। এই নিয়ে চলতি সপ্তাহে লাগাতার দ্বিতীয় দিন অপরিশোধিত তেলের দাম বাড়ল। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়ার মধ্যেই মঙ্গলবার সরকারি তেল কোম্পানিগুলি পেট্রোল ডিজেলের নতুন দাম প্রকাশ করেছে।

সরকারি তেল কোম্পানিগুলি পেট্রোল এবং ডিজেলের দাম এ কোনো রকম কোনো পরিবর্তন ঘটেনি । কিন্তু আশঙ্কা প্রকাশ করেছেন অনেকেই ।আজ না হলেও আগামী দিনের মূল্যবৃদ্ধি যে পুনরায় ঘটবে সে ব্যাপারে নিশ্চিত অনেকেই । বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম আগামী কয়েক বছরে 100 ডলার অতিক্রম করবে বলে অনুমান বিশেষজ্ঞদের ।

কারণ যে পরিমাণ এর চাহিদা রয়েছে সেই পরিমাণ উৎপাদন হচ্ছে না যার ফলে বৃদ্ধি পাবে অপরিশোধিত তেলের দাম ।রাজধানী দিল্লিতে এদিন পেট্রোলের দাম প্রতি লিটার ৯৪.৪১ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৪.১৪ টাকা।

তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯১.৪৩ টাকা। অন্যদিকে কলকাতায় এদিন পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রকি লিটার ৮৯.৭৯ টাকা। এছাড়া আপনি এসএমএস এর মাধ্যমে এবং মিস কলের মাধ্যমে কিন্তু জানতে পারবেন যে এই মুহূর্তে আপনার শহরে পেট্রোল এবং ডিজেলের দাম কত চলছে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button