ATM কার্ডের নিয়ম থেকে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম! জানুয়ারি মাস থেকেই বদলে যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় এই এই জিনিস গুলি! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আর মাত্র কয়েকটা দিন তারপর এই নতুন বছরের আগমন ঘটতে চলেছে । কিন্তু এই নতুন বছরে মানুষের জীবনে একাধিক পরিবর্তন ঘটতে চলেছে । কারণ আমাদের নিত্য প্রয়োজনীয় যে সমস্ত জিনিস গুলো রয়েছে সেগু-লি পরিবর্তন ঘটতে চলেছে আগামী বছর যেমন ক্রেডিট কার্ড ডেবিট কার্ড গ্যাস সিলিন্ডার এমনকি এটিএম এ টাকা তোলা। এক নজরে দেখে নিন কি কি পরিবর্তন ঘটতে চলেছে 2022 সালের জানুয়ারিতে ।

এটিএম থেকে টাকা তোলা:- এবার থেকে প্রতিটি ব্যাংক স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে নির্দিষ্ট সীমা অতিক্রম করলে অতিরিক্ত 5% চার্জ দিতে হবে এটিএম ব্যবহারকারীদেরকে । এবং এই নিয়ম জারি করা হচ্ছে পয়লা জানুয়ারি থেকে।

গ্যাস সিলিন্ডার:- প্রতি মাসের শুরুতে গ্যাস সিলিন্ডারের দাম বাড়ে কিংবা কমে ।সাধারন দেশবাসী এখন নতুন বছর অপেক্ষা তে রয়েছে । অদেও গ্যাস সিলিন্ডারের দাম বাড়বে না কমবে সেটা দেখার জন্য ।

ক্রেডিট কার্ড ডেবিট কার্ড :- আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যারা ক্রেডিট কার্ড এবং ডেবিট কার্ড ব্যবহার করে অনলাইনে কেনাকাটা করেন । কিন্তু এবার থেকে অর্থাৎ জানুয়ারি মাস থেকে এমনটা জানা যাচ্ছে যে সেই সমস্ত ই-কমার্স সাইট গুলি কোন রকম কোন তথ্য সেভ রাখতে পারবেনা । প্রতিবারই ম্যানুয়ালি তথ্য প্রদান করতে হবে গ্রাহকদেরকে ।

গুগলের পরিবর্তন:- গুগলের যে সমস্ত অ্যাপ অর্থাৎ ইউটিউব, গুগল প্লে, গুগল অ্যাড ইত্যাদিতে বড়োসড়ো রকমের পরিবর্তন আসতে চলেছে । রূপে, আমেরিকান এক্সপ্রেস কার্ড, আধার কার্ড যারা ব্যাবহার করেন তাদের কোনো তথ্য এবার থেকে গুগল সেভ করবে না এমনটাই জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button