ব্যাগের ভিতর থেকে বেরিয়ে এসে বিশাল ফ’ণা তুলে কা’মড়াতে গেল বি’ষাক্ত খ’রিস সা’প! কোনো রকমে প্রাণে বাঁচলেন যুবক!

নিজস্ব প্রতিবেদন :- সাপের নাম শুনলেই আমরা আ-তঙ্কিত হয়ে পড়ি সেটি বি-ষহীন হতে পারে আবার বিষাক্ত হতে পারে। সর্বক্ষেত্রে সাপের আনাগোনা থাকতে পারে। আগেকার যুগে এমন টা মনে করা হতো যে সাপের বসবাস হচ্ছে কোন জলা জমিতে বা গভীর জ-ঙ্গলে। কিন্তু সেই ধারণা সম্পূর্ণ রকমভাবে পাল্টে গেছে বর্তমান সময়ে। এখন বাড়ির বেডরুম থেকে শুরু করে রান্না কর ঠাকুর ঘর এমনকি স্কুল ব্যাগ এর মধ্যেও দেখা মিলতে পারে বি-ষাক্ত সাপের তবে এই সমস্ত বিষয়গু-লি থেকে আমাদেরকে অবশ্যই সাবধান এবং সচেতন থাকতে হবে।

সোশ্যাল মিডিয়াতে দেখানো সাপের উদ্ধারকাজের ভিডিওগু-লি খুব অল্প সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায়। কারণ সেই সমস্ত ভিডিওতে থাকে অনেকখানি রোমাঞ্চতা পাশাপাশি কৌতুহল। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে একাধিক ভিডিও দেখা গেছে উদ্ধারকে কেন্দ্র করে। তবে পৃথিবীতে প্রতিটি মানুষকে ভ-য় পেলও বিশেষ এক ধরনের প্রশিক্ষণপ্রাপ্ত মানুষ থাকে যাদের কে আমরা সা-পুড়ে বলে থাকি। তারা কিন্তু সাপকে ভ-য় পায় না।

কারণ তাদের জীবনে অর্ধেকটা সময় কেটে যায় সাপ উদ্ধার করতে এবং তাদেরকে নিরাপদ জায়গায় সুরক্ষিতভাবে ছেড়ে দিতে। সম্প্রতি যে ভিডিওটি দেখা গেছে সেই ভিডিওতে একটি কো-বরা সা-প ব্যাগ থেকে বেরিয়ে এসে কা-মড়াতে গিয়েছিল সা-পুড়ে কে। অল্পের জন্য রক্ষা পেল সেই যুবক। সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হচ্ছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে ‘সমিরন বসাক’ নামক একটি ইউটিউব চ্যানেল এর তরফ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে

এবং মূলত হুগলি জেলার একটি জায়গাতে সাপ উদ্ধার কাজে নিযুক্ত হয়েছে তারা। সেখানে দেখতে পাওয়া গেছে বি-ষাক্ত একটি কোবরা সাপকে। সেই সাপটিকে উদ্ধার করার পর যখন ব্যাগের মধ্যে ঢোকানোর চেষ্টা করা হয় তখন হঠাৎ করেই ব্যাগ থেকে বেরিয়ে সেই সাপটি ছো-বল মা-রতে যায় সা-পুড়েকে। অল্পের জন্য রক্ষা পেয়ে যায় সাপুরে। ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে সাইবার দুনিয়াতে। এসেছে অনেকখানি মন্তব্য। তার পাশাপাশি সকলকে সাবধান থাকার পরামর্শ দিয়েছে অনেকে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button