মুখ্যমন্ত্রীর নতুন ঘোষণা! রাজ্যে নিয়োগ করা হবে 5100 কনস্টেবল! দেখে নিন কিভাবে করবেন আবেদন।

নিজস্ব প্রতিবেদন :-বিগত কয়েকদিন ধরেই রাজ্য সরকারের তরফ থেকে এমনটা জানা যাচ্ছে যে বীরভূমের মোহাম্মদ বাজার এলাকায় ডেউচা পাচামি কয়লা উত্তোলন খুব শীঘ্রই শুরু করা হবে অবশেষে প্রতীক্ষার দিন শেষ হলো সেদিন নবান্নের বৈঠক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে খুব শীঘ্রই থেকে সরকারিভাবে কয়লা উত্তোলন শুরু করবেন ।

কিন্তু এই কাজ শুরু করার আগে 5100 শূন্যস্থান পদের জন্য সিনিয়ার এবং জুনিয়র কনস্টেবল পদের নিয়োগ জারি করেছেন খোদ মুখ্যমন্ত্রী ।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে সরকারি জমিতে প্রাথমিকভাবে কয়লা উত্তোলনের কাজকর্ম করা হবে । যারা জমি দিতে ইচ্ছুক তাদের পরিবার থেকেই এই পদের জন্য নিয়োগ করা হবে ।

যেহেতু লোকাল সাপোর্ট দরকার তাই এ ধরনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার । আপাতত প্রায় 140 টি পরিবার তাদের জমিতে সম্মতি প্রকাশ করেছে যে সমস্ত পরিবারকে রাজি হবে তাদেরকে সরকারি চাকরি পুনর্বাসন এবং আর্থিক ক্ষতিপূরণ প্রদান করবে রাজ্য সরকার ।

রিলাক্সশেসন টু রিক্রুটমেন্ট রুলস ফর অ্যাপয়েন্টমেন্ট ওয়ান মেম্বার অফ ইচ অফ দ্য ফ্যামিলি’ এই সকল শূন্য পদের জন্য অনুমোদন দিয়েছে। এক্ষেত্রে এই সকল পরিবারের এক একজন সদস্যকে এই সকল সরকারী পদে নিয়োগ করা হবে। অন্যদিকে ডেউচা পাচামি কয়লা শিল্প গড়ে তোলার পাশাপাশি রাজ্য সরকার এই এলাকায় অনুসারী শিল্প হিসাবে বস্ত্র শিল্প, মোটর শিল্প ইত্যাদি তৈরি করার পরিকল্পনা গ্রহণ করছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button