রাজ্যবাসীকে নতুন বছরের উপহার দিলেন মুখ্যমন্ত্রী! সকলের ব্যাংক একাউন্টে ঢুকবে এই 7 টি প্রকল্পের টাকা! জেনে নিন কি করতে হবে!

নিজস্ব প্রতিবেদন:-নতুন বছর শুরু হয়ে গেছে ।এই নতুন বছরে নতুন কিছু পাওয়া যাবে এমনটা আশা করে থাকি আমরা প্রত্যেকে । কখনো রাজ্য সরকার তাকে কখনো আবার কেন্দ্রীয় সরকারের তরফ থেকে । তবে সম্প্রতি রাজ্য সরকার তাদের বিভিন্ন প্রকল্পের অর্থবন্টনের তালিকা প্রকাশ করেছে ইতিমধ্যেই অর্থাৎ জানুয়ারি মাসে কোন কোন প্রকল্পের টাকা আপনার ব্যাংক একাউন্টে প্রবেশ করতে চলেছে তার তালিকা ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে ।

এক নজরে দেখে নিন সেগুলো কি কি

বাংলা শস্য বীমা যোজনা :-এই জীবন আর আওতায় কৃষক বন্ধুর প্রতি মাসে এক হাজার থেকে 50 হাজার টাকা পর্যন্ত সরকারি অনুদান পেয়ে থাকেন । এবং এটি সর্বসাধারণের জন্য একটি প্রকল্প এই প্রকল্পের টাকা জানুয়ারি মাসে অর্থাৎ এই মাসে আপনাদের একাউন্টে প্রবেশ করে যাবে যদি আপনারা সেই তালিকার অন্তর্ভুক্ত থাকেন ।

যুবশ্রী প্রকল্প :-এই প্রকল্পের আওতায় অন্তর্গত সকল বেকার যুবক-যুবতীদের একাউন্টের টাকা করে প্রতিমাসে প্রবেশ করতে শুরু করবে রাজ্য সরকারের তরফ থেকে ।এবং এটি sc.st.obc এবং জেনারেল সকল ক্যাটাগরি মানুষের জন্যই বরাদ্দ করা হয়েছে । জানুয়ারি মাসের পর্যাপ্ত পরিমাণে টাকা আপনার ব্যাংক একাউন্টে প্রবেশ করবে।

কিষান সম্মান নিধি যোজনা:- এটি সর্বসাধারণের জন্য একটি যোজনা এবং এই যোজনার আওতায় প্রতিমাসে 2000 টাকা করে সরকারি অনুদান দেওয়া হয় জনসাধারণকে এবং এই জানুয়ারি মাসে তার টাকা আপনার ব্যাংক একাউন্টে প্রবেশ করতে শুরু করবে ।

বাংলার আবাস যোজনা:- যে সমস্ত মানুষদের পাকাপোক্ত ঘর নেই তাদেরকে পাকাপোক্ত ঘর করে দেওয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হয়েছিল রাজ্য সরকার ।সেই অর্থে এক লাখ কুড়ি হাজার টাকা তিনটে কিস্তিতে আপনার অ্যাকাউন্টে প্রবেশ করতে শুরু করবে এ জানুয়ারি মাস থেকে ।

তপশিলি উপজাতি প্রকল্প:- এই প্রকল্পের আওতায় তপশিলি জাতি দের প্রতি মাসে হাজার টাকা করে সরকারি অনুদান দেওয়া হয় । এবং এই প্রকল্পের টাকা জানুয়ারি মাস থেকে আপনাদের একাউন্টে প্রবেশ করতে শুরু করবে ।

লক্ষী ভান্ডার প্রকল্প :- এই প্রকল্পের আওতায় রাজ্যের প্রতিটি মহিলাদেরকে প্রতিমাসে 500 টাকা এবং হাজার টাকা করে সরকারি অনুদান দেওয়া হয় ।এবং নতুনভাবে জানুয়ারি মাস থেকে প্রত্যেকের একাউন্টে 500 টাকা এবং হাজার টাকা করে পাঠিয়ে দেওয়া হবে বলে জানা যাচ্ছে নবান্ন তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button