বাজারে আবার সস্তা হলুদ ধাতু! এক ধাক্কায় কত কমলো সোনার দাম? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-উৎসবের আমেজে গত বছরের তুলনায় এ বছর দাম অনেকটাই কম ছিল সোনার দাম।কিন্তু তবুও ধনতেরাস এবং কালী পুজো পেরিয়ে যাওয়ার পর কিছুটা হলেও বৃদ্ধি পেয়েছিল সোনার দাম। বর্তমানে সোনার দাম যে হারে আবার কমতে শুরু করেছে তাতে হাসি ফুটেছে সোনা প্রেমীদের মনে।

পুজোর সময় এই সোনার দাম 50000 টাকা ছুঁই ছুঁই হয়েছিল কিন্তু সম্প্রতি আবার কমছে দেখা গেল এই হলুদ ধাতুর দাম ।পুজো হোক বা যেকোনো ধরনের অনুষ্ঠান সোনার ব্যবহার আমরা করে থাকি সোনার প্রতি মেয়েদের দুর্বলতা একটা আলাদা মাত্রায় থেকে থাকে ।সেই জায়গাতে দাঁড়িয়ে সোনার দাম কমে যাওয়া মানেই তাদের কাছে উৎসবের আনন্দে থেকে কোন অংশে কম নয়।

মূলত চীনের অর্থনীতি ধাক্কা খাওয়ার জন্য এবং ডলারের মূল্য বৃদ্ধি পাওয়ার জন্য এই ধরনের ঘটনা ঘটতে দেখা যাচ্ছে বলে অনুমান বাজার বিশেষজ্ঞদের তবে সোনার দাম হঠাৎ করে কমে যাওয়া তে বেজায় খুশি হয়েছে সোনা প্রেমীরা তার পাশাপাশি বিক্রেতারা।

শনিবার কলকাতায় 24 ক‍্যারট খাঁটি সোনার প্রতি দশ গ্রামের দাম হয়েছে 48 হাজার 750 টাকা। আর প্রতি গ্রামের দাম 4875 টাকা। তার আগের দিন গ্রাম প্রতি দাম ছিল 4890 টাকা।কলকাতায় 22 ক্যারেট সোনার গ্রাম প্রতি দাম 4625 টাকা। অর্থাৎ 22 ক্যারেট সোনার প্রতি দশ গ্রামের দাম দাঁড়িয়েছে 46250 টাকা।

শুক্রবারের তুলনায় গ্রাম প্রতি 10 টাকা কমেছে।সোনার পাশাপাশি রুপোর দাম কমেছে। শুক্রবার যে রুপোর দাম ছিল 64400 টাকা সেই রুপোর দাম কমে দাঁড়িয়েছে প্রতি কেজিতে 63400 টাকা। অর্থাৎ প্রতি কেজিতে দাম কমে গিয়েছে প্রায় হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button