হাড় কাঁপানো শীত নাকি বৃষ্টি? কি দিয়ে শুরু হবে নতুন বছর? জানিয়ে দিল মৌসম ভবন! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আগামীকাল বড়দিন বড়দিন এ ছোট বাচ্চা ছেলে মেয়ে থেকে শুরু করে প্রবীন-নবীন সকলেই কিন্তু মেতে ওঠে আনন্দে উৎসবে । কিন্তু তার পাশাপাশি তাদের মনে একটা চিন্তা আছে যে কালকে তাপমাত্রা কেমন থাকবে ।বিগত কয়েকদিন ধরে যেভাবে হাড় কাঁপানো ঠান্ডা পড়েছে গোটা রাজ্য জুড়ে তা রীতিমতো চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে রাজ্যবাসীর কাছে কিন্তু আলিপুর আবহাওয়া দপ্তরে খুশির খবর জানিয়েছে রাজ্যবাসীর জন্য।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছেন যে বিগত দিনগুলিতে তুলনায় আজকে তাপমাত্রা 2 ডিগ্রি সেন্টিগ্রেড বৃদ্ধি পেয়েছে এবং সর্বনিম্ন তাপমাত্রা 13 ডিগ্রী সেন্টিগ্রেট রয়েছে এই মুহূর্তে তবে আগামীকাল সর্বনিম্ন তাপমাত্রা 16 ডিগ্রী সেন্টিগ্রেট থাকতে চলেছে এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 26 ডিগ্রি সেন্টিগ্রেড । আকাশ ঝলমলে থাকবে ।বৃষ্টিপাত এ কোন রকম কোনো সম্ভাবনা নেই ।

তাই বড়দিনের আমেজে রীতিমতো মাতোয়ারা হয়ে উঠতে পারে সকলে ।তবে অন্য আরো একটি ঘটনা রয়েছে যার মাধ্যমে জানানো যাচ্ছে যে ডিসেম্বর মাসের শেষ সপ্তাহ অব্দি ঠান্ডা তেমন কোন প্রভাব পরিলক্ষিত হবে না । কিন্তু চিন্তার কোন কারণ নেই জানুয়ারি মাস শুরু হতেই পুনরায় আবার শীত অনুভব হবে ।

আপাতত পশ্চিমী ঝঞ্ঝার কারণে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে কিছুটা কিন্তু পশ্চিমী ঝঞ্জা কেটে গেলে নতুন বছরের শুরুতেই পুনরায় হাড় কাঁপানো ঠান্ডা অনুভব হবে গোটা রাজ্য জুড়ে

Leave a Reply

Your email address will not be published.

Back to top button