ডিসেম্বরের শুরুতেই বড় ঝটকা! মাথায় হাত Jio গ্রাহকদের! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-ভারতে প্রথম যখন জিও বাজারে এসেছিল তখন প্রত্যেকের মুখে একটাই নাম শোনা যাচ্ছিল সেটা হচ্ছে রিলায়েন্স জিও ।কারণ সেই মুহূর্তে টানা ছয় মাস বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা এবং আনলিমিটেড কলের সুবিধা দিয়েছিল। যার ফলে কোটি কোটি গ্রাহক আকৃষ্ট হতে শুরু করে রিলায়েন্স জিওর প্রতি ।

তার পরবর্তী ছয় মাস পুনরায় বিনামূল্যে পরিষেবার জারি রাখল ।তারপর এক বছর আবার পুনরায় বিনামূল্যে পরিষেবা জিও ।এই সময় জিও একাধিক গ্রাহক সংখ্যা বাড়িয়ে নিয়েছে । তার পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ল এর শাখা ।এরপর তার কার্যসিদ্ধির জন্য যে পরিকল্পনা করেছেন সেটি প্রয়োগ করতে শুরু করলেন।

প্রথমে অল্প দাম বৃদ্ধি ঘটানো হলো ট্যারিফ প্ল্যান এর । তারপরে আরও একবার দাম বৃদ্ধি ঘটনা হলে এবং সব শেষে পুনরায় সব থেকে বেশি দাম বৃদ্ধি করা হল গত 28 নভেম্বর 2021 সালে । মানুষ যখন রিলায়েন্স জিওর প্রতি সম্পূর্ণ রকমভাবে নির্ভরশীল হয়ে পড়েছে উন্নত ইন্টারনেট পরিষেবা যখন অভ্যস্ত হয়ে পড়েছে তখন সেই সুযোগকে কাজে লাগানো মুকেশ আম্বানির সংস্থা ।

হঠাৎ করেই দাম এত বীভৎস পরিমাণে বাড়িয়ে দিলো সাধারণ মানুষের পক্ষে কেনা প্রায় অসম্ভব ।কিন্তু না কিনলেও আবার রোজকার জীবন অতিবাহিত হবে না ।জেনে নিন এক নজরে কত টাকা দাম কত টাকা বাড়ানো হলো।গত 28 নভেম্বর তারা একটি নতুন বিজ্ঞপ্তির মাধ্যমে নতুন প্ল্যানের কথা জানিয়েছে।

যেখানে তারা সমস্ত মূল্য 20 থেকে 25 শতাংশ বৃদ্ধি করেছে জেনে নিন এক নজরে কত টাকার প্ল্যান কত টাকায় রূপান্তরিত হল। জিও ফোন গ্রাহকদের ৭৫ টাকার প্ল্যান হচ্ছে ৯১ টাকা। অন্যদিকে স্মার্টফোন ব্যবহারকারীদের যেসকল প্ল্যান রয়েছে সেগু-লি-র মধ্যে ১২৯ টাকার প্ল্যান হচ্ছে ১৫৫ টাকা, ১২৯ টাকার প্ল্যান হচ্ছে ১৭৯ টাকা, ১৯৯ টাকার প্ল্যান হচ্ছে ২৩৯ টাকা, ২৪৯ টাকার প্ল্যান হচ্ছে ২৯৯ টাকা, ৩৯৯ টাকার প্ল্যান হচ্ছে ৪৭৯ টাকা।

এছাড়াও ৪৪৪ টাকার প্ল্যান হচ্ছে ৫৩৩ টাকা, ৩২৯ টাকার প্ল্যান হচ্ছে ৩৯৫ টাকা, ৫৫৫ টাকার প্ল্যান হচ্ছে ৬৬৬ টাকা, ৫৯৯ টাকার প্ল্যান হচ্ছে ৭১৯ টাকা, ১২৯৯ টাকার প্ল্যান হচ্ছে ১৫৫৯ টাকা, ২৩৯৯ টাকার প্ল্যান হচ্ছে ২৮৭৯ টাকা। এই মূল্যবৃদ্ধির ফলে রীতিমতো চিন্তিত হয়ে পড়েছে দেশের কোটি কোটি গ্রাহকেরা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button