বড় খবর! সপ্তাহে 3 থেকে 4 দিন বন্ধ থাকবে এই দুই জেলার বাজার,দোকানপাট! সমস্যায় পড়তে পারেন সাধারণ মানুষ!

নিজস্ব প্রতিবেদন:করোনার ঊর্ধ্বমুখী সংক্রমনের প্রতি নজর রেখে সপ্তাহে তিন থেকে চারদিন দুই 24 পরগনা জেলার একাধিক বাজার হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হলো। এই তালিকার মধ্যে রয়েছে রাজপুর সোনারপুর, ক্যানিং, বারুইপুর, ব্যারাকপুর, দক্ষিণ দমদম, কামারহাটি, দক্ষিণেশ্বর সহ বেশ কয়েকটি এলাকার বাজার।

প্রসঙ্গত বড় দিনের পর থেকে ক্রমাগত কলকাতা সহ জেলাগু-লিতে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করে দিয়েছে। ইতিমধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন।শপিং মল, রেস্তোরাঁ প্রভৃতি 50% উপস্থিতি নিয়ে খোলা রাখার কথা বলা হয়েছে।কিন্তু তারপরেও পরিস্থিতি বিশেষ ভাবে নিয়ন্ত্রণ করা যায়নি।

শেষমেষ ক্রমবর্ধমান সংক্রমনের প্রতি নজর রেখে দুই 24 পরগনার প্রতি লাগাম টানা হলো। যদিও তার পরেও পরিস্থিতির কতটা সুরাহা হবে তা এখনই বলা যাচ্ছে না। ধীরে ধীরে দেশে আতঙ্ক ছড়াতে শুরু করে দিয়েছে করোনার নতুন প্রজাতি ওমিক্রণ। বাংলাতেও ক্রমাগত ওমিক্রণ আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে চলেছে।

বিধিনিষেধ জারি করা হলেও এখনও অনেকেই সর্তকতা ছাড়াই রাস্তায় বেরিয়ে পড়তেন। উৎসবের দিনগুলিতেও মানুষের প্রচন্ড ভীড় কমে যাওয়ার নাম নেই।এমতাবস্থায় বিধি-নিষেধ সংক্রমনের প্রতি কতটা লাগাম টানতে পারবে তা এখনই নির্ধারণ করে বলা যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button