ট্রেন্যাত্রীদের জন্য বড় খবর! টানা 2 মাস বন্ধ থাকবে এই 2 টি এক্সপ্রেস ট্রেন! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:দীর্ঘ মহামারী সময় কাটিয়ে উঠে পুনরায় রাজ্যের এবং দেশের বুকে চলতে শুরু করেছিল ট্রেনের চাকা ।কিন্তু কিছুদিন যেতে না যেতেই একাধিক গুরুত্বপূর্ণ ট্রেনগুলোকে বাতিল করে দেয় ভারতীয় রেল ।একাধিক কারণ রয়েছে যদিও এর পিছনে ।তবে সবচেয়ে বড় কারণগুলি লক্ষ্য করা গেছে সেটি হলো কুয়াশা ।

কুয়াশার কারণে যাতে কোনো রকম কোনো দুর্ঘটনা ঘটে তাই উত্তরবঙ্গের বিশেষ ট্রেন বাতিল করা হয়েছে এক মাসের জন্য তার পাশাপাশি গুরুত্বপূর্ণ আরেকটি কারণ হচ্ছে রক্ষণাবেক্ষণ।সম্প্রতি একাধিক ট্রেন বাতিল করা হচ্ছে মূলত এ রক্ষণাবেক্ষণের জন্য । দীর্ঘদিন ধরে ট্রেন চলাচল না হবার কারণে অনেক রকম সমস্যা দেখা দিয়েছে ট্রাকের ওপর ।

এবার সেই তালিকায় নাম জুড়ল হলদিবাড়ি কলকাতা হলদিবাড়ি সুপার ফাস্ট এক্সপ্রেস এর নাম । মালদহ থেকে নিউ ফারাক্কা যাওয়ার রুট এর ট্রেনটিকে এক মাসের জন্য বাতিল করল পূর্ব রেল।পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ২১ জানুয়ারি পর্যন্ত ১২৩৬৩ আপ এবং ১২৩৪৬ ডাউন হলদিবাড়ি-কলকাতা-হলদিবাড়ি সুপারফাস্ট ট্রেন বাতিল থাকবে ।

এমনিতে ২৬ ডিসেম্বর পর্যন্ত সেই ট্রেন বাতিল ছিল। তা আরও বাড়িয়ে ২১ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে।মালদহ-নিউ ফরাক্কা শাখায় ট্র্যাকের রক্ষণাবেক্ষণ চলবে। সেজন্য আরও এক মাস বাতিল থাকবে গুরুত্বপূর্ণ এক্সপ্রেস ট্রেন ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button