রেলযাত্রীদের জন্যে বড় খবর! আগামী ৭ দিনের জন্য বড় ঘোষণা করল রেল! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বিগত কয়েকদিন ধরে সাধারণ নিত্যযাত্রীদের মনে একটাই প্রশ্ন ছিল কবে থেকে চলবে লোকাল ট্রেন। গত 31 অক্টোবর থেকে রাজ্যের বুকে 50% যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত ঘোষণা করেন। ফলে খুশির জোয়ারে ভেসেছিল সেই সমস্ত মানুষেরা। লোকাল ট্রেন চালু হবে সাথে সাথে দেখা গেছে এক আলাদা চিত্র।

50% যাত্রী তো দূরের কথা বরং বিপুল পরিমানের ভিড় পরিলক্ষিত হচ্ছিল লোকাল ট্রেন গু-লিতে। তাই এই ভিড় কমাতে আরো অধিক সংখ্যক লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে দক্ষিণ পূর্ব রেল। দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, ১৫ নভেম্বর থেকে আপ ও ডাউন লাইনে যথাক্রমে ৭২ ও ৭৪টি লোকাল ট্রেন চলবে।

একনজরে শিব বিজ্ঞপ্তিতে প্রকাশিত তথ্য অনুযায়ী দেখে নিন যে কোথায় কতগুলি ট্রেন বাড়ানো হলো
১) হাওড়া – মেদিনীপুর আপ ও ডাউনে লাইনে যথাক্রমে ১৫ ও ১৪ টি লোকাল ট্রেন
২) হাওড়া – পাঁশকুড়া আপ ও ডাউন লাইনে ১৯ ও ২০ টক লোকাল ট্রেন
৩) সাঁতরাগাছি আপ ও ডাউনে ২ ও ২ টি ট্রেন
৪) হাওড়া আমতা আপ ও ডাউন লাইনে ৭ ও ২০ টি ট্রেন
৫) হাওড়া- হলদিয়ায় আপ ও ডাউন লাইনে ৩ ও ৪টি ট্রেন চলবে।

তার পাশাপাশি রেল জানিয়েছেন যে এই সাতদিন যাত্রীরা কোনরকম টিকিট কাটতে পারবে না।ভারতীয় রেল প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম বন্ধ রাখতে চলেছে। গতকাল 14 ই নভেম্বর রাত থেকে আগামী ২০ নভেম্বর রাত পর্যন্ত প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম বন্ধ রাখা হবে বলে জানিয়েছে ভারতীয় রেল।

এই সাত দিন রাত ১১:৩০ মিনিট থেকে ভোর ৫:৩০ মিনিট পর্যন্ত এই ছয় ঘন্টা কোন যাত্রী রেলের টিকিট কাটতে পারবেন না অথবা বাতিল করতে পারবেন না।। মূলত সিস্টেমকে আবার পুনরায় স্বাভাবিক করতে এই ধরনের বিরতি নিয়েছে ভারতীয় রেল।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button