পড়ুয়াদের জন্য বড় খবর! অনলাইন না অফলাইন? কোন মাধ্যমে হবে এবারের পরীক্ষা? জানিয়ে দিল রাজ্য সরকার!

নিজস্ব প্রতিবেদন :-দীর্ঘ কয়েক মাস ধরে বন্ধ ছিল শিক্ষা প্রতিষ্ঠান স্কুল-কলেজ- বন্ধ থাকার ফলে রীতিমতো গৃহবন্দি হয়ে পড়েছিল ছাত্রছাত্রীরা । এমতাবস্থায় দাঁড়িয়ে ক্লাস কর্ম কিন্তু কোনোরকম ভাবে বন্ধ করা হয়নি ।অনলাইনে চলেছে পাশাপাশি এর ক্লাস কর্ম । তবে সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে অর্থাৎ নবান্নে তরফ থেকে বেশ কতগুলো নির্দেশিকা জারি করা হয়েছে এবং এই সমস্ত নির্দেশিকাগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রতিটি স্কুল শিক্ষক শিক্ষিকা ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের জন্য ।

সম্প্রতি রাজ্যের বুকে তথা গোটা ভারতবর্ষের বুকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ । এমতাবস্থায় দাঁড়িয়ে তৃতীয় ধাপের আশঙ্কা করেছেন বিজ্ঞানীরা ।এবং বিজ্ঞানীদের মতে এটি অত্যন্ত ভয়ঙ্কর হতে চলেছে । গোটা বিশ্বে স্বাস্থ্যব্যবস্থা মুহূর্তের মধ্যে ভেঙে পড়তে পারে যদি সচেতন না হয় মানুষজন । এমনকি সংক্রমণ 30 থেকে 35 হাজার ছুঁতে পারে বলে জানাচ্ছে বিশেষজ্ঞরা ।

এই ভয়াবহ পরিস্থিতিতে কোনো রকম ভাবে স্কুল কলেজ খোলা যাবে না। স্কুলে ক্লাস কর্ম করা যাবে না এমনটা সিদ্ধান্ত গ্রহণ করেছে রাজ্য সরকার।রাজ্য সরকারের তরফ থেকে গত 15 নভেম্বর স্কুল কলেজ এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে পুনরায় খোলার নির্দেশ দেয়া হয়েছিল । কিন্তু সংক্রমণ আরো বেড়ে যাওয়ার কারণে আবার সে গুলোকে বন্ধ করে দেয়া হয়েছে ।তবে ক্লাস করবো বন্ধ করা যাবে না ।

অনলাইনে মাধ্যমে নিয়মিত ক্লাস করার নির্দেশ জারি করা হয়েছে নবান্নে তরফ থেকে ।যেসমস্ত ছাত্রছাত্রীরা খুব মনোযোগ দিয়ে করতে চায় তারা অতি অবশ্যই অনলাইনে ক্লাস কর্ম করে নিজেদের সংশয় দূর করতে পারবেন । তার পাশাপাশি 50% কর্মচারী নিয়ে একাডেমিক কাজকর্ম চালিয়ে যেতে হবে বলে জানিয়েছে নবান্ন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button