পড়ুয়াদের জন্য বড় খবর! প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুল খোলা নিয়ে বড় সিদ্ধান্ত শিক্ষা দপ্তরের! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-মহামারীর আশঙ্কা অনেকটা কমে গেছে ।গোটা দেশজুড়ে পরিস্থিতি আবার ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে ।এই পরিস্থিতির কথা মাথায় রেখেই পুনরায় স্কুল কলেজ এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে খোলার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । কিন্তু কিছুদিন যাওয়ার পর অমিক্রন নামক ভ্যারিয়েন্ট এর উপদ্রব বাড়াবাড়ি শুরু হয়ে যায়।

আমরা দেখেছিলাম যে বিগত দিনগু-লিতে নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ক্লাস চালু করার সিদ্ধান্ত গ্রহণ করেছিল পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তর ।তার পাশাপাশি বিভিন্ন অভিভাবক মহল এবং শিক্ষক মহল থেকে এমনটা দাবি উঠে আসছিল যে অবিলম্বে প্রথম থেকে অষ্টম শ্রেণির ক্লাস শুরু করতে হবে ।

সেই দাবি অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছিল জানুয়ারি মাসের প্রথম থেকেই অষ্টম শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু করতে চলেছে পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তর ।কিন্তু এবার সেই সিদ্ধান্ত থেকে পিছু হটেছে তারা।আগামী 27 জানুয়ারি পুষ্পক সপ্তাহ পালন করে অভিভাবকের হাতে বই তুলে দেবে পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তর ।

তার পাশাপাশি মিড ডে মিল চালু করার কথা আগেই জানিয়েছে রাজ্য সরকার ।কিন্তু এখনই অষ্টম শ্রেণি পর্যন্ত অর্থাৎ প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু করতে পারবে না তারা । তবে কবে থেকে ক্লাস শুরু করা যাবে সে ব্যাপারে এখনো কোনো পরিষ্কারভাবে কিছু জানানো হয়নি । তবে মনে করাই হচ্ছে যে প্রথম থেকে অষ্টম শ্রেণির ক্লাস আপাতত অনলাইনেই চলবে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button