স্টেট ব্যাংকের গ্রাহকদের জন্য বড় খবর! ১লা ডিসেম্বর থেকেই বাড়বে লেনদেনের খরচ! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া তাদের গ্রাহকদের জন্য নিয়ে এলো পুনরায় আরেকটি বড় খবর। এবং এই খবরটি মোটেও খুশির খবর নয়। এ খবরটি শুনে রীতিমতো মাথায় হাত পড়তে চলেছে তাদের কোটি কোটি গ্রাহকের। আমরা দেখেছি যে বিভিন্ন ই কমার্স সাইটগুলি বিভিন্ন সময় ইএমআই এর ব্যবস্থা দিয়ে থাকে এবং বর্তমানে অনেকেই এই ধরনের ব্যবস্থা গু-লি ক্রেডিট কার্ডের মাধ্যমে গ্রহণ করে

অর্থাৎ ই-কমার্স সাইটগুলো থেকে কেনাকাটা করে সমস্ত ক্রেডিট কার্ডের মাধ্যমে এবং ইএমআই পরিসেবা গ্রহণ করে। তবে এবার থেকে লেনদেন ব্যয়বহুল হতে চলেছে বলে জানা যাচ্ছে। SBI card and payment services private limited নতুন কি কি নিয়ম জারি করেছে এবং এই নিয়ম আগামী 1 লা ডিসেম্বর 2021 থেকে কার্যকর হবে। এসবিয়াই তাদের কোটি কোটি গ্রাহকদেরকে ইতিমধ্যেই নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেছে ইমেইলের মাধ্যমে।

এই নতুন নিয়ম অনুসারে জানা যাচ্ছে যে এবার থেকে কোন ই-কমার্স সাইট থেকে ক্রেডিট কার্ডের মাধ্যমে ইএমআই এর ব্যবস্থা গ্রহণ করলে গ্রাহককে অতিরিক্ত আরো 99 টাকা খরচা করতে হবে অর্থাৎ প্রসেসিং ফি হিসেবে 99 টাকা খরচ করতে হবে। তারপর দিতে হবে ট্যাক্স। খুচরা আউটলেট, ফ্লিপকার্ট অ্যামাজন এর ক্ষেত্রে এই প্রসেসিং ফি প্রযোজ্য হবে এবং বলাবাহুল্য যে কোন ধরনের ইএমআই পরিসেবা গ্রহণ করার ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে।

এ সম্পর্কে আরও বিস্তারিত তথ্য কেনাকাটা করার সময় কোম্পানির পেমেন্ট পেজের তুলে ধরা থাকবে। তবে যদি কোন কারণে আপনার ইএমআই এর প্রসেসিং বাতিল হয় তাহলে কেটে নেওয়ার টাকা অতি অবশ্যই গ্রাহকদেরকে একাউন্ট এ ফিরিয়ে দেয়া হবে বলে জানা যাচ্ছে। এই ধরনের নিয়মের কথা জানতে পেরে রীতিমতো চিন্তিত হয়ে পড়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কোটি কোটি গ্রাহক।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button