SBI ও PNB ব্যাংকের গ্রাহকদের জন্য বড় খবর! জারি হল নতুন নিয়ম! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-আপনার কি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক কিংবা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তে একাউন্ট রয়েছে তাহলে এই তথ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ আপনার জন্য । নতুন বছরের শুরুতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক থেকে টাকা তোলার সংক্রান্ত একাধিক নতুন নিয়ম জারি করা হয়েছে । এই নিয়মগুলো যদি আপনি না জেনে থাকেন তাহলে আগামী দিনে চরম ভোগান্তির শিকার হতে পারেন আপনি তাই এক নজরে দেখে নিন কি কি সেই নিয়ম।

সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হয়েছে যে এবার থেকে কোন গ্রাহক যদি 10 হাজার টাকার বেশি টাকা তোলে তাহলে তার ক্ষেত্রে লাগবে ওটিপি ।গ্রাহকের রেজিস্টার্ড মোবাইল নাম্বারে ওটিপি পাঠানো হবে । সেই ওটিপি ইনপুট করলে তবে টাকা তুলতে পারবেন এবং এর সময়সীমা রাত আটটা পর্যন্ত নির্ধারিত করা হয়েছে।

অপরদিকে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর তরফ থেকে জানানো হয়েছে যে তাদের অ্যাকাউন্ট টেন ন্যূনতম 10 হাজার টাকা রাখতে হবে নইলে 600 টাকা চার্জ কাটা হবে । এর আগে এটি ছিল 5000 টাকা ।এবং চার্জ এর মূল্য ছিল 300 টাকা । যদিও গ্রামীণ অঞ্চলে এর সংখ্যা অনেক কম । সে ক্ষেত্রে তিনমাস আপনাকে 200 টাকা চার্জ দিতে হতো । কিন্তু বর্তমানে সেটি 400 টাকায় দাঁড়িয়েছে ।

এছাড়া লকারে ক্ষেত্রেও পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক জারি করেছে নতুন নিয়ম ।নয়া নিয়মে এক্সএল সাইজের লকার ছাড়া সব ধরনের লকারে বেশি ফি দিতে হবে। শহর ও মহানগরে লকার চার্জ বাড়িয়ে ৫০০ টাকা করা হয়েছে।ছোট আকারের লকারের চার্জ গ্রামীণ এলাকায় আগে ১,০০০ টাকা ছিল। এটি বাড়িয়ে ১,২৫০ টাকা করা হয়েছে। শহরাঞ্চলে তা ১,৫০০ টাকা থেকে বাড়িয়ে ২,০০০ টাকা করা হয়েছে।মাঝারি আকারের লকারের চার্জ গ্রামীণ এলাকায় ২,০০০ টাকা থেকে বেড়ে ২,৫০০ টাকা হয়েছে। শহর এলাকায় এটি ৩,০০০ থেকে বেড়ে ৩,৫০০ টাকা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button