চাকরিপ্রার্থীদের জন্য বড় খবর! প্রায় দেড় লাখ শূন্য পদে নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল! প্রকাশিত হলো বিজ্ঞপ্তি! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-মহামারীর কবলে পড়ে রীতিমতো বন্ধ ছিল বহু জায়গায় নিয়োগ প্রক্রিয়া । তবে পুনরায় পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।পাশাপাশি যে সমস্ত। নিয়োগ প্রক্রিয়া মহামারীর জন্য আটকে গিয়েছিল সে সমস্ত পরীক্ষার নিয়োগ প্রক্রিয়া জোর কদমে চালানো হচ্ছে ।সম্প্রতি ভারতীয় রেলের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

যে বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যাচ্ছে যে আগামী দিনের দেড় লক্ষ্য শূন্যস্থান প্রচুর নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল ।শেষবারের মতন 2019 পরীক্ষা হয়েছিল । সেই পরীক্ষার ফল প্রথম পর্যায়ে প্রকাশ করতে চলেছে আগামী বছর জানুয়ারি মাসে।এই পর্বে সব মিলিয়ে ৩৫ হাজার ২৮১টি পদের জন্য বিজ্ঞাপন দেওয়া হয়। সেই মতো পরীক্ষাও হয়। আবেদন করেছিলেন ১ কোটি ২৬ লাখ ৩০ হাজার ৮৮৫ জন।

এর পরে আরও একটি চাকরির বিজ্ঞপ্তি দেওয়া হয় ২০১৯ সালের ২৩ ফেব্রুয়ারি। সেটায় মোট শূন্য পদ ছিল ১ লাখ ৩ হাজার ৭৬৯টি। করোনাকালে নিয়োগ প্রক্রিয়া আটকে থাকার পরে এখন মোট ১ লাখ ৪৯ হাজার ৫০টি পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। সোমবার প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে রেলের দাবি, এ বার ভারতের বৃহত্তম নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে।

ট্রাফিক অ্যাসিসট্যান্ট, স্টেশন মাস্টার-সহ বিভিন্ন নন টেকনিক্যাল পদের জন্য বিজ্ঞাপন দেওয়া হয়। গোটা দেশে আবেদনকারীদের পরীক্ষা হয় সাত দফায়। ২০২০ সালের ২৮ ডিসেম্বর থেকে ২০২১ সালের ৩১ জুলাই পর্যন্ত কম্পিউটার নির্ভর পরীক্ষা হয়। কিন্তু সেই পরীক্ষার ফল এখনও প্রকাশ হয়নি।

রেল জানিয়েছে, এখন সেই ফল প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। কাজ চলছে। আগামী ১৫ জানুয়ারি তা রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে তুলে দেওয়ার লক্ষ্য রয়েছে রেলের।এবং এই নিয়োগের ফল আগামী দিনে বেকার যুবক যুবতীর কর্মসংস্থান হবে ব্যাপক মাত্রায় কি সেটা আগে থেকে অনুমান করা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button