কেন্দ্র সরকারের বড় সিদ্ধান্ত! শীঘ্রই একাউন্টে ঢুকবে 9000 টাকা করে! কারা কারা পাবেন এই টাকা? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বছরের শুরুতেই সুখবর দিল কেন্দ্রীয় সরকার কেন্দ্রীয় সরকারের আওতায় যে সমস্ত মানুষেরা পেনশন পাচ্ছিলেন তাদের একাউন্টে এবার সরাসরি ঢুকে যাবে 9000 টাকা ।একদম ঠিক শুনেছেন । ঘটনাটির বাস্তবতা পেতে চলেছে আর কিছুদিনের মধ্যেই ।এবং এই ঘটনা জানাজানি হওয়ার পর সমস্ত পেনশন গ্রাহকরা খুশির কারণ যেখানে প্রতিনিয়ত বেড়েই চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম । তাতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হলে তাদের সুবিধা হবে অনেকখানি ।

ইপিএফও-এর সদস্যরা আগে থেকেই পিএফ অর্থাৎ প্রভিডেন্ট ফান্ডের সুবিধা পেয়ে থাকেন। ওই নিয়ম অনুযায়ী কর্মচারীরা নূন্যতম ১০ বছর চাকরি করলেই ৫৮ বছর বয়সের পরে তাদের ন্যূনতম ১০০০ টাকা পেনশন দেওয়া হয়। এই টাকার পরিমাণই ৯ গুণ বৃদ্ধি করতে পারে কেন্দ্র সরকার।জানা যাচ্ছে যে ফেব্রুয়ারি মাসের বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে এবং সরকারের সাথে বিস্তারিত আলোচনায় হতে পারে ।

এর আগে বৈঠক হয়েছিল আগের বছর মার্চ মাসে । তখন এমনটা সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল যে হাজার টাকা থেকে বাড়িয়ে 3000 টাকা করা হবে পেনশন । কিন্তু পেনশন গ্রাহকদের দাবি ছিল যে সেটিকে 9000 টাকা করা হোক । তাই চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানো সম্ভব হয়নি সেই সময় ।তবে ফেব্রুয়ারি মাসের পুনরায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে এবং খুশির খবর আসতে পারে প্রতিটি পেনশন হোল্ডারদের ঘরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button