২,০০০ টাকার মাইলস্টোন পেরিয়ে গেল কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের দাম! আজকে থেকেই কার্যকর হবে নতুন দাম।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত বেড়েই চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম তার পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে রান্নার গ্যাসের দাম। বিগত কয়েকদিন ধরে সেই চিত্র ফুটে আছে সামনের সারিতে। যার ফলে রীতিমতো চিন্তার মুখের সমস্ত দেশবাসীর সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা। এমতাবস্থায় হাজার টাকার কাছাকাছি রান্নার গ্যাসের দাম।

কিন্তু এই ঘটনার পরও পুনরায় অস্বস্তি বাড়িয়ে দিল সামনের সারিতে উঠে আসা এই খবরটি। আপনার একটা জিনিস ভালো মতন লক্ষ্য করে দেখবেন যে আমরা সাধারণত বাড়িতে যে সমস্ত গ্যাস সিলিন্ডার গুলি ব্যবহার করে থাকি সেই সমস্ত গ্যাস সিলিন্ডার দাম হাজার টাকার কাছাকাছি। তার পাশাপাশি হোটেল-রেস্তোরাঁ ধরনের ব্যবহার করা থাকে সেগুলো আকার আয়তনে অনেকটা বড় এবং সাধারণত সেগুলিকে ব্যানিজিক গ্যাস হিসেবে বিবেচনা করা হয়।

সম্প্রতি এমনটাই জানা যাচ্ছে যে আজ রাত 12 টা থেকে এই বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম মাথাপিছু 270 টাকা করে বাড়ানো হলো। যার ফলে এই মুহূর্তে বাণিজ্যিক গ্যাসের দাম 2073 টাকা পেরিয়ে গেল। এই খবর সামনে আসতে রীতিমতো চিন্তার মুখোমুখি হয়েছে সমস্ত ব্যবসায়ী মহল।

তার পাশাপাশি আগামী দিনে কিভাবে তারা তাদের হোটেল-রেস্তোরাঁ চালাবে সে ব্যাপারে গভীর চিন্তায় পড়েছে তারা এমনকি অনুমান করা যাচ্ছে যে আগামী দিনে বিপুল হারে বেড়ে যেতে পারে বিভিন্ন খাবারের ও জিনিস পত্রের দাম এমতাবস্থায় একটা চাপানউতোর সৃষ্টি হয়েছে সেটা নতুন করে বলার আর কোন অপেক্ষা রাখে না। এবার থেকে হোটেল বা রেস্তোরাঁতে বাণিজ্যিক গ্যাস কিনতে গেলে 2073 টাকা খরচা করতে হবে ব্যবসায়ীদেরকে। পাশাপাশি ডোমেস্টিক গ্যাস সিলিন্ডারের দাম এখনো পর্যন্ত বৃদ্ধি করার কোনো রকম কোনো কথা জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button