খুব সাবধান! এবার থেকে মাস্ক ছাড়া স্টেশনে গেলেই কড়া ব্যবস্থা নেবে পুলিশ! জানিয়ে দিলো রেল কর্তৃপক্ষ!

নিজস্ব প্রতিবেদন :- দাবি মেনে পুনরায় রাজ্যের বুকে চালু হয়েছে লোকাল ট্রেন। কিন্তু লোকাল ট্রেন চালানোর আগে শর্তসাপেক্ষে বলা হয়েছিল যে অতি অবশ্যই সতর্ক গু-লি অক্ষরে অক্ষরে পালন করতে হবে প্রতিটি যাত্রীদেরকে। নির্দিষ্ট দূরত্ব বিধি মেনে চলতে হবে পাশাপাশি অতি অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে কিন্তু বাস্তব চিত্রটা সম্পূর্ণ উল্টো। অধিকাংশ যাত্রীই মুখে মাস্ক লক্ষ্য করা যাচ্ছে না।

তাহলে কি তারা আবার চাইছে যে সংক্রমণ ছড়িয়ে পড়ুক ?এবং লোকাল ট্রেন বন্ধ হয়ে যায় ?সে ব্যাপারে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহল থেকে। রাজ্য সরকারের সবুজ সংকেত পাওয়ার পরেই 50% যাত্রী নিয়ে পুনরায় লোকাল ট্রেন চালু হয়েছে রাজ্যের বুকে। এমতাবস্থায় দাঁড়িয়ে অনেকেই পরিবার আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব এদেরকে নিয়ে বাইরে ঘুরতে বেরিয়েছে। কারুর মধ্যে নেই সেরকম সর্তকতা।

মুখে মাস্ক নেই কারোর। আবার মাস্ক থাকলেও তা পকেটের মধ্যে আবদ্ধ। অনেকে আবার গামছা বা রুমাল দিয়ে মুখ ঢাকার চেষ্টা করছে। কিন্তু এবার থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে স্টেশনে। প্রতিটি প্লাটফর্মে মাইকিং এর মাধ্যমে জনসাধারণকে সচেতন করা হচ্ছে ।পাশাপাশি বিপুল পরিমাণ RPF বাড়ানো হয়েছে প্রতিটি প্লাটফর্মে।

কোন কারণে যদি কোনো ব্যক্তিকে বা কোন যাত্রীকে মাস্ক ছাড়া প্ল্যাটফর্মের মধ্যে দেখা যাচ্ছে তাহলে তাদেরকে তাদের উপর জরিমানা আরোপ করা হচ্ছে রেলের তরফ থেকে। এমনকি জেল হেফাজতের নির্দেশ রয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। এমতাবস্থায় দাঁড়িয়ে ইতিমধ্যে দুর্গাপুর স্টেশন বেশ কয়েকজনকে ধরপাকড় করেছে পুলিশ। তাদের কারও কাছেই ছিল না মাস্ক। পাশাপাশি জিজ্ঞেস করাতে মিলছে একাধিক যুক্তিহীন অজুহাত।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button