আবার দুঃসংবাদ ট্রেন যাত্রীদের জন্য! বাতিল হয়ে গেল হাওড়া স্টেশন থেকে চলা এই কয়েকটি ট্রেন! রইল তালিকা সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- ক্রিসমাস বা বড়দিন মানেই উৎসবের আমেজ শুরু হয়ে যাওয়া ।এরপর নতুন বছরের আমেজে মেতে উঠতে চলেছে গোটা দেশবাসী । কিন্তু এই উৎসবের আমেজ এই দুঃখের খবর শোনানো ভারতীয় রেল ।সম্প্রতি ভারতীয় রেলের তরফ থেকে জানানো হয়েছে যে হাওড়া থেকে বেশকিছু ট্রেন তারা বাতিল করেছে ।যার ফলে চরম ভোগান্তির শিকার হতে চলেছে নিত্যযাত্রীরা।

সাধারণ নিত্যযাত্রীরা যারা ইতিমধ্যে টিকিট কেটে ফেলে ছিলাম সেই সমস্ত ট্রেন গু-লিতে ।রেলের তরফ থেকে জানানো হয়েছে যে তাদের টাকা ফেরত দেয়া হবে ।কিন্তু কেন হঠাৎ করেই ট্রেন বন্ধ করে দেওয়া হলো সে ব্যাপারেও থাকছে গুরুতর প্রশ্ন।রেল কর্তৃপক্ষের মতে বিলাসপুরের নন ইন্টারলিংক ডিভিশনের কাজের জন্যই ট্রেন গু-লি বন্ধ রাখা হয়েছে। তবে বিকল্প পথ হিসেবে ভারতীয় রেল আরো একটি পদ্ধতি বা সুবিধা দিচ্ছে সেই সমস্ত যাত্রীদেরকে।

অনেকেই হয়তো ভেবেছিলেন যে নতুন বছরে মুম্বাই যাবে কিন্তু তাদের যাওয়া আর হলো না ।আপাতত 23 শে জানুয়ারি কে 1 লা জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে সেই সমস্ত ট্রেন গু-লি ।তাই হাওড়া আমেদাবাদ বেশ কয়েকটি প্যাসেঞ্জার ট্রেন চালানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে ভারতীয় রেল ।যেহেতু এই সমস্ত ট্রেন গু-লি ঝাড়খণ্ডের উপর দিয়ে যায় তাই ঝাড়খণ্ডের মানুষের সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবে । কোন রকম কোন রিজার্ভেশন ছাড়াই সাধারণ যাত্রীরা যাতায়াত করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button