এই ব্যাংকের গ্রাহকদের জন্য দুঃসংবাদ! ফের বাড়বে খরচ! বদলে যাচ্ছে বেশ কিছু নিয়ম! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:পয়লা ফেব্রুয়ারি থেকেই দেশের তিনটি বড় ব্যাংকের নিয়ম বদলে যেতে চলেছে। এই পরিবর্তনের ফলে গ্রাহকদের জীবনেও বড়োসড়ো প্রভাব পড়বে।যদি আপনি এই তিনটি ব্যাংকের গ্রাহক এর মধ্যে থেকে থাকেন সেক্ষেত্রে এই প্রতিবেদনটি বিশেষ গুরুত্বপূর্ণ হতে চলেছে। তাহলে আসুন আর দেরি না করে জেনে নেওয়া যাক ফেব্রুয়ারি মাস থেকে কোন কোন ব্যাংকের কি নিয়ম পরিবর্তিত হয়েছে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ক্ষেত্রে ফেব্রুয়ারি মাসের প্রথম দিন থেকেই আইএমপিএস লেনদেনের ক্ষেত্রে নিয়ম পরিবর্তিত হয়েছে। এবার থেকে 2 থেকে 5 লক্ষ টাকা পর্যন্ত আইএমপিএসে 20 টাকা + জিএসটি চার্জ বহন করতে হবে গ্রাহকদের।এতদিন পর্যন্ত এই ক্ষেত্রে গ্রাহকদের কোন রকমের চার্জ দিতে হতো না। এমনকি কম অংকের আইএমপিএস এর ক্ষেত্রেও চার্জ কাটবে ব্যাংক কর্তৃপক্ষ। 1 থেকে 10 হাজার টাকার ক্ষেত্রে
2 টাকা প্লাস, 10000 থেকে 1 লক্ষ টাকায় 4 টাকা প্লাস এবং 1 লক্ষ থেকে 2 লক্ষ টাকায় 12 টাকা + জিএসটি কাটা হবে।

ব্যাঙ্ক অফ বরোদার ক্ষেত্রেও কিছু নিয়মের বদল এসেছে।এই ব্যাংকের ক্ষেত্রে ফেব্রুয়ারি মাসের প্রথম দিন থেকে পজিটিভ পে সিস্টেম কার্যকর হতে চলেছে। এই ক্ষেত্রে গ্রাহকদের চেক জমা দেওয়ার সময় প্রয়োজনীয় তথ্যাদি অবশ্যই দিতে হবে। এছাড়াও বদল এসেছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের একটি নিয়মে।এই ব্যাংকের মাধ্যমে যারা ইএমআই দেন তাদের অ্যাকাউন্টে যদি সঠিক সময়ে টাকা না থাকে সে ক্ষেত্রে 250 টাকা পর্যন্ত জরিমানা কেটে নিতে চলেছে ব্যাংক কর্তৃপক্ষ।।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button