কলকাতাবাসীদের জন্য খারাপ খবর! বাড়তে চলেছে মেট্রোয় যাতায়াতের খরচ! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- পুনরায় বাড়ছে যাতায়াতের খরচ। এবার মেট্রোর উপর বসতে চলেছে মূল্যবৃদ্ধি প্রকোপ। কলকাতা যেহেতু মেট্রো সিটি আমাদের এই পশ্চিমবঙ্গের মধ্যে তাই সেখানে যাতায়াতের সুযোগ সুবিধা কিন্তু অনেক খানি একথা অস্বীকার করার কোনো উপায় নেই। ট্রেনের পাশাপাশি সেখানে যেমন ট্রাম এর পরিষেবা রয়েছে ঠিক তেমনি রয়েছে মেট্রো পরিষেবা।

তবে যেখানে দেশজুড়ে প্রতিটি জিনিসপত্রের দাম বেড়েই চলেছে সেখানে মেট্রো টিকিটের দাম কেন বাদ থাকবে। তাই এবারে বাড়ানো হলো মেট্রোর খরচ। প্রসঙ্গত উল্লেখ্য এই ধরনের পরিষেবাগুলি কিন্তু প্রতিনিয়ত যোগাযোগ ব্যবস্থাকে আরও উন্নত করে দিচ্ছে। তার পাশাপাশি এক রোমাঞ্চকর অভিজ্ঞতা হয় মেট্রোতে পরিষেবা গ্রহণ করার সাথে সাথে। মাটির তলার সুরঙ্গ দিয়ে দুরন্ত গতিতে ছুটে চলা এই মেট্রোর পরিষেবা উপভোগ করতে চায় প্রায় প্রত্যেকেই।

ইতিমধ্যে বিশেষ আকর্ষণ হিসেবে গঙ্গার তলা দিয়ে মেট্রো চালানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল বেশ কয়েক বছর আগে। ইতিমধ্যে তা বাস্তবায়িত হতে চলেছে। আর মাত্র কয়েকটা বছর অপেক্ষা। কাজ প্রায় শেষের মুখে। তারপর পরীক্ষামূলকভাবে চালানো হবে গঙ্গার নিচে দিয়ে মেট্রো। স্মার্ট কার্ডের জন্য এককালীন জমা দেওয়া টাকার পরিমাণ বাড়াচ্ছে মেট্রো।

একইসঙ্গে বাড়ানো হচ্ছে সিকিউরিটি ডিপোসিটেরও টাকার অঙ্কও। আগে প্রথমবারের জন্য স্মার্ট কার্ড করতে গেলে ১০০ টাকা দিতে হত। এখন দিতে হবে ১২০ টাকা।আগে সিকিউরিটি ডিপোসিট রাখতে হত ৬০ টাকা। এখন সেটা বেড়ে হচ্ছে ৮০ টাকা। অর্থাৎ, দু-ক্ষেত্রেই ২০ টাকা করে বাড়াল মেট্রো।নয়া নিয়ম লাগু হচ্ছে এই রবিবার, ১৪ নভেম্বর থেকে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button