রাজ্যে শুরু হয়েছে আশা কর্মী নিয়োগ! কারা কারা করতে পারবেন আবেদন? জেনে নিন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন:চাকরি প্রার্থীদের জন্য সুখবর।রাজ্য সরকারের তরফ থেকে বেশকিছু কাজে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।রাজ্যের বিভিন্ন ব্লক এলাকাগুলিতে আশা কর্মী নিয়োগ করা হবে। আসুন জেনে নেওয়া যাক এই কাজের জন্য আবেদন করতে গেলে কি কি প্রয়োজন হবে।

প্রথমেই জানিয়ে রাখি এই তালিকা প্রকাশ করা হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহকুমার অন্তর্গত চারটি ব্লক এলাকায়। অফলাইন প্রক্রিয়ার মাধ্যমে এই আবেদন পত্র পাঠাতে হবে। মোট 23 টি আশা কর্মী শূন্য পদ রয়েছে।

এই পদগুলিতে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই মাধ্যমিক পাস হতে হবে। বিভিন্ন ধরনের ক্যাটাগরি অনুযায়ী বিবাহিত,বিবাহ বিচ্ছিন্ন এবং বিধবা মহিলারা আবেদন করতে পারবেন।

তবে জেনারেল ক্যাটাগরির ক্ষেত্রে বয়স হতে হবে 30 থেকে 40 বছর। সংরক্ষিত ক্ষেত্রে প্রার্থীদের বয়স সীমা 22 থেকে 40 বছর।মাধ্যমিকের বেশি শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবেন প্রার্থীরা।

নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে আশা কর্মীদের নির্দিষ্ট পারিশ্রমিক দেওয়া হবে।আবেদন করার জন্য পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন।

এছাড়াও উক্ত ব্লক এলাকার সংশ্লিষ্ট বিডিও কিংবা বি এম ও এইচ অফিস থেকে আবেদনপত্র সংগ্রহ করে নিতে পারেন। আবেদন করার শেষ তারিখ আগামী 4 মার্চ। তাই যদি আপনি আগ্রহী হয়ে থাকেন তাহলে আর দেরি না করে এই সময়ের মধ্যে আবেদন করে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button