বাড়তে থাকে পেটের ভুঁড়ি বা মেদ নিয়ে চিন্তায় আছেন? দেখে নিন কিভাবে মাত্র 10 দিনে কমিয়ে ফেলবেন ভুঁড়ি! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-বর্তমান সময়ে নিজের শরীরকে সঠিকভাবে রাখা সবথেকে কঠিন কাজ ।কারণ অনিয়মিত জীবনযাপনের দ্বারস্থ আমরা প্রত্যেকেই। কাজের চাপে হোক বা অন্যান্য যে কোন কারণের জন্যই হোক অনিয়মিত জীবনযাপন এবং খাদ্যভ্যাস আমাদেরকে ফেলে দিচ্ছে মারাত্মক কঠিন রোগের দিকে । তার পাশাপাশি শরীরে মেদ জমে যাওয়া অন্যতম একটি কারণ হয়ে দাঁড়াচ্ছে ।

তাই কিভাবে আপনি আপনার শরীরকে সুগঠিত রাখবেন তা জেনে নিতে পারবেন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে ।শরীরকে সুস্থ স্বাভাবিক এবং নির্দিষ্ট মাপের রাখতে গেলে অতি অবশ্যই আপনাকে খাওয়া-দাওয়ার উপর কন্ট্রোল করতে হবে । তাহলে একেবারে না খেয়ে থাকার পক্ষপাতিত্ব করা হচ্ছে না এখানে। প্রথমেই ঘুম থেকে উঠে একটি পানীয় বা ড্রিংকস খেতে হবে ।

এটি তৈরি করতে গেলে কিছুটা পরিমাণ উষ্ণ গরম জল নিতে হবে একটি গ্লাসের । তার মধ্যে দিতে হবে কিছুটা পরিমাণ লেবুর রস এবং এক চামচ পরিমাণ আদার রস । এর পরেই সেটিকে খেয়ে নিতে হবে একদম সকালবেলা। এর আধঘন্টা পর আপনি চা কিংবা কফি অবশ্যই খেতে পারেন।

এরপর ব্রেকফাস্টের দুইটি ব্রাউন ব্রেড নিতে হবে এবং তার মধ্যে নিতে পারেন শসা এবং টমেটো কুচি ।ঠিক এভাবেই খুব অল্প পরিমাণে ব্রেকফাস্ট আপনাকে করতে হবে। এবং দুপুরে খাবার রাখতে হবে একদমই সীমিত। যতটা পারবেন কম পরিমাণে ভাত খাওয়ার চেষ্টা করবেন শাকসবজি অন্যান্য তরকারি তুলনামূলকভাবে একটু বেশি খাবেন ঠিক এইরকম ভাবে খাদ্য চার্ট মেনে চললে মাত্র 10 দিনের মধ্যে আপনি পার্থক্য বুঝতে পারবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button