লক্ষীর ভান্ডারের জন্য আবেদন করুন এখন অনলাইনেই! কিভাবে করবেন? জানুন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন:-এই সমাজে পুরুষের পাশাপাশি মহিলারাও কিন্তু যথেষ্ট ভাল রকম ভাবে স্বাবলম্বী হয়ে উঠছে এবং অনেক ক্ষেত্রে তারা নিজেদের পারদর্শিতা প্রদর্শন করছে । এমতাবস্থায় দাঁড়িয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত মহিলাদেরকে সামনের সারিতে তুলে আনার জন্য একটি বিশেষ প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন 2021 এর বিধানসভা ভোটের আগে ।

বলা যেতেই পারে যে তৃতীয় বার ক্ষমতায় আসার জন্য তিনি এই ধরনের পন্থা অবলম্বন করেছিলেন এবং এই প্রকল্পের নাম ছিল লক্ষী ভান্ডার প্রকল্প।।এই লক্ষী ভান্ডার প্রকল্পের আওতায় রাজ্যের প্রায় প্রতিটি মহিলাদের ব্যাংকের একাউন্টে 500 টাকা এবং হাজার টাকা করে প্রতিমাসে সরকারি অনুদান প্রবেশ করছে ইতিমধ্যে । পুনরায় আরো একবার লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন করার সুযোগ সুবিধা দিচ্ছে রাজ্য সরকার ।

অর্থাৎ জানুয়ারি মাসে দুইবার দুইবার দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হবে আপনাদের এলাকাতে । কিন্তু এবারের বিশেষ সংযোজন হচ্ছে অনলাইন অর্থাৎ অনলাইনে এবং অফলাইনে মাধ্যমে কিন্তু আপনারা এবার আবেদন করতে পারবেন ।যারা অনলাইনে আবেদন করবেন তাদেরকে অবশ্যই ক্যাম্পে উপস্থিত থাকতে হবে এবং যারা অনলাইনে আবেদন করবেন তার নিম্নলিখিত পদ্ধতি স্টেপ গুলি অনুসরণ করলেই হবে।

প্রথমে https://wb.gov.in/ লিঙ্কে প্রবেশ করুন।

এখান থেকে ফর্মটি নিয়ে একটি প্রিন্ট আউট বের করুন।

সঠিক সঠিক তথ্য দিয়ে ফর্মটি ফিলাপ করুন।

ফর্মের ওপরে দেওয়া বক্সে আপনার একটি ছবি দিন।

এবার ওই ফর্মের সাথে সমস্ত দরকারি নথি গু-লি দিয়ে ওয়ার্ডে বা পঞ্চায়েত অফিসে জমা করুন। তাহলেই সম্পন্ন হবে আপনার আবেদন পদ্ধতি।প্রসঙ্গত উল্লেখ্য যদি কারো ক্ষেত্রে স্বাস্থ্য সাথী কার্ড না থেকে থাকে তাহলে অতি অবশ্যই তাকে প্রথমে দুবারের সরকার ক্যাম্প থেকে স্বাস্থ্য সাথী কার্ড করাতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button